Dr. Neem on Daraz
Victory Day

সিরিয়ায় বিমান হামলা: নিহত ১৭


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২১, ১২:৫০ পিএম
সিরিয়ায় বিমান হামলা: নিহত ১৭

ছবি: সংগৃহীত

ঢাকাঃ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নির্দেশে পশ্চিম সিরিয়ার ইরান সমর্থিত একটি সামরিক স্থাপনায় হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী। একজন বেসামরিক ঠিকাদারকে হত্যা এবং মার্কিন কর্মকর্তাদের ওপর সাম্প্রতিক সময়ে রকেট হামলা হওয়ার জবাবে এই আক্রমণ করা হয়েছে। হামলার এ ঘটনায় ১৭ জন নিহত হয়েছেন।

পেন্টাগনের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এতে বলা হয়, সিরিয়ার ওই সামরিক স্থাপনাটি ইরানের মদদপুষ্ট দুই গোষ্ঠী ব্যবহার করত।

এ ব্যাপারে মার্কিন মুখপাত্র জন কিরবি জানান, প্রেসিডেন্ট বাইডেনের নির্দেশে যুক্তরাষ্ট্রের সেনারা বৃহস্পতিবার সন্ধ্যায় এই হামলা চালায়। ‘হামলার শিকার হওয়া স্থাপনাটি মূলত ‘কায়তিব হিজবুল্লাহ’ও ‘কায়তিব সাইদ আলসুহাদা’ মিলিশিয়া গোষ্ঠী অস্ত্র ছিনতাই অভিযানের জন্য ব্যবহার করত। এসব মিলিশিয়া গোষ্ঠীর হামলা সক্ষমতা কমাতে পদক্ষেপ নিয়েছে যুক্তরাষ্ট্র।

সম্প্রতি ইরাকে মার্কিনিদের লক্ষ্য করে রকেট হামলার জবাবে এই বিমান হামলা চালানো হয়েছে বলেও দাবি করেছে পেন্টাগন। দুই সপ্তাহ আগে ‘এরবিল’এয়ারপোর্টের ভেতরে যুক্তরাষ্ট্রের একটি মিলিটারি বেশে হামলায় বিদেশি এক ঠিকাদারের মৃত্যু হয়। এই হামলায় আরও নয়জন আহত হন এবং হামলায় রকেট ব্যবহার করা হয়েছিল।

এএফপির সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের দেওয়া তথ্য অনুযায়ী মার্কিন ওই হামলায় ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আগামীনিউজ/এএইচ   

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে