Dr. Neem on Daraz
Victory Day

কৃষকের দখলে দিল্লির লালকেল্লা


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১, ০১:৫৬ পিএম
কৃষকের দখলে দিল্লির লালকেল্লা

ছবি: সংগৃহীত

ঢাকাঃ ফের উত্তপ্ত হলো দিল্লি। ঠিক এক বছর আগে গত বছরের ফেব্রুয়ারিতে দিল্লিতে বিক্ষোভ ঠেকাতে ব্যর্থ হয়েছিল পুলিশ। এবারও প্রশ্ন উঠল দিল্লি পুলিশের দক্ষতা নিয়ে। পুলিশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রাজধানীর রাজপথ দখলে নিল কৃষকরা। এমনকি বুধবার সকাল থেকে বিক্ষোভকারীরা দখলে নেয় লালকেল্লা।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, দিল্লি পুলিশের কাছে গোয়েন্দা তথ্য থাকা সত্ত্বেও তারা সংঘষ্য থামাতে ব্যর্থ হয়েছে। লালকেল্লা দখলে নিয়ে সেখানে তোলা হয় ধর্মীয় সংগঠনের পতাকা। এ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। শেষ পর্যন্ত ভারতীয় আধাসামরিক সেনা মোতায়েন করা হয়। কয়েকটি স্থানে ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়।

ভারতের বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠেছে, গোয়েন্দা তথ্য থাকা সত্ত্বেও মিছিলের অনুমতি দিল প্রশাসন! কৃষকদের দিল্লিতে প্রবেশের অনুমতি না দিলে রাজধানীতে আমেরিকার ক্যাপিটল হিল দখলের মতো পরিস্থিতি তৈরি হত না বলে মনে করছেন অনেকেই। ‍যদি অনুমতি দেওয়াই হয়, তাহলে সার্বিক নিরাপত্তার কথা মাথায় রেখে আধাসামরিক বাহিনী কেন আগে মোতায়েন করা হলো না এমনটা প্রশ্ন তোলা হচ্ছে।

আগামীনিউজ/এএইচ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে