Dr. Neem on Daraz
Victory Day

ফ্রান্সে গির্জায় ছুরিকাঘাতে নারীসহ ৩ জনকে হত্যা


আগামী নিউজ | আর্ন্তজাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২০, ০৫:৫২ পিএম
ফ্রান্সে গির্জায় ছুরিকাঘাতে নারীসহ ৩ জনকে হত্যা

সংগৃহীত ছবি

ঢাকাঃ ফ্রান্সের নিস শহরের একটি গির্জায় আজ বৃহস্পতিবার দুর্বৃত্তের ছুরিকাঘাতে এক নারীসহ তিন জন নিহত হয়েছেন। নারীকে শিরশ্ছেদ করা হয়েছে বলে জানিয়েছে রয়টার্স।

শহরের মেয়র ক্রিশ্চিয়ান এস্ট্রোসি টুইটে বলেন, শহরে নটরডেম গির্জার বা তার কাছাকাছি এ হামলা হয়েছে। পুলিশ হামলাকারীকে আটক করেছে।

একে সন্ত্রাসী হামলা বলেছেন তিনি।

চলতি মাসের শুরুতে ফ্রান্সের প্যারিসে স্কুলশিক্ষক স্যামুয়েল প্যাটিকে ক্লাসে মহানবী হযরত মোহাম্মদের (সা.) কার্টুন দেখানোর জেরে চেচেন বংশোদ্ভূত এক ব্যক্তি শিরশ্ছেদ করে হত্যা করে। 

নিস শহরের মেয়র ক্রিশ্চিয়ান এস্ত্রোসি জানিয়েছেন, সব কিছুই 'নটরডেম গির্জার প্রাণকেন্দ্রে সন্ত্রাসী হামলার' দিকে ইঙ্গিত করে। জানায় বিবিসি।

এটিকে ইসলামোফ্যাসিজম বলে উল্লেখ করে তিনি সাংবাদিকদের বলেন, সন্দেহভাজন ব্যক্তি আটকের সময় একটানা 'আল্লাহু আকবর' বলে চিৎকার করছিলেন।

পুলিশ বলছে, হামলাকারীরা এক নারীকে গলা কেটে হত্যা করেছে। হামলার পরপরই সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়েছে। ফ্রান্সের জাতীয় সন্ত্রাসবিরোধী প্রসিকিউটররা এ ঘটনার তদন্ত শুরু করেছে। 

মেয়র এস্ত্রোসি আরও বলেন, নিহতদের মধ্যে একজন বাসিলিকার তত্ত্বাবধায়ক। হামলার সময় উপাসকরা গির্জার অভ্যন্তরে ছিলেন। এ ঘটনায় তিনজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে।

আগামীনিউজ/মিথুন

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে