Dr. Neem on Daraz
Victory Day

আল আকসার খতিবকে ৪ মাস নিষিদ্ধ করল ইসরাইল


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ০৮:৫৬ পিএম
আল আকসার খতিবকে ৪ মাস নিষিদ্ধ করল ইসরাইল

মুসলমানদের প্রথম কেবলা ফিলিস্তেনের মসজিদে আকসার ইমাম শায়খ ইকরিমা সাবরিকে ‘উসকানিমূলক বক্তব্য’ দেওয়ার অভিযোগে ১৯ জানুয়ারি সাময়িক বরখাস্ত করেছিল দখলদার ইসরাইল। এবার তাকে চার মাসের জন্য নিষিদ্ধ করল দেশটি।

আরবি দৈনিক ডেইলি সাবাহ’র তথ্য মতে, ১৭ জানুয়ারি মসজিদে আকসার একাংশে জুমআর বয়ানে দখলদারিত্বের বিষয়ে কথা বলায় তার বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগ এনে সাময়িকভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত জানানো হয়।

দখলদার ইয়াহুদিবাদী ইসরায়েলি পুলিশ এ নিষেধাজ্ঞা আরোপ করে। পুলিশের পক্ষ থেকে বলা হয়, মসজিদে আকসায় প্রবেশ ও ইমামতিতে বর্তমান খতিব শায়খ ইকরিমা সাবরির ওপর চার মাসের জন্য প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হল।

অবশ্য এ জাতীয় ঘটনা এবারই প্রথম নয়। বিগত কয়েক বছরে অনেকবার মসজিদে প্রবেশে বাধার মুখোমুখি হয়েছেন মসজিদুল আকসার এ খতিব।

এ বক্তব্যকে কেন্দ্র করে জেরুজালেম নগরীতে বসবাসরত মুসলমানদের ওপর অস্বাভাবিক কঠোরতা শুরু করেছে দখলদার ইসরাইলি সেনা কর্তৃপক্ষ। তারা স্থানীয় সিলওয়ানের কয়েকটি দোকান ও বাসস্টান্ডেও হামলা চালিয়েছে বলে জানা যায়।

আগামীনিউজ/এএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে