Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় আরও ৫৩৮ মৃত্যু, শনাক্ত ১ লাখ ২৫ হাজার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩, ০৯:৩২ এএম
বিশ্বে করোনায় আরও ৫৩৮ মৃত্যু, শনাক্ত ১ লাখ ২৫ হাজার

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ৫৩৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ১ লাখ ২৫ হাজার ৮৩৬ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে। 

সোমবার (৩০ জানুয়ারি) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৫৯ হাজার ২৮৪ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬৭ কোটি ৪৮ লাখ ৪৫ হাজার ৩১৮ জনের। মোট সুস্থ হয়ে উঠেছেন ৬৪ কোটি ৭০ লাখ ৮৩ হাজার ৪২৮ জন।

ওয়ার্ল্ডোমিটারসের হিসাব অনুযায়ী, করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩ হাজার ৬২৩ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ কোটি ৪১ লাখ ১৫ হাজার ৩৭০ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১১ লাখ ৩২ হাজার ২৫৬ জন।

বেশ কয়েক মাস ধরে করোনা ঊর্ধ্বমুখী থাকা জাপানে মোট মৃত্যু হয়েছে ৬৭ হাজার ৬৩৯ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২৪ লাখ ৬৪ হাজার ৩৬১ জনের।

এছাড়া দক্ষিণ কোরিয়ায় একদিনে মারা গেছেন ২৯ জন, রাশিয়ায় ৪০ জন, মেক্সিকোতে ৯৫ জন এবং চিলিতে মৃত্যু হয়েছে ২৭ জনের।

বাংলাদেশে এসময়ে করোনায় কারো মৃত্যু না হলেও শনাক্ত হয়েছে ১৬ জন নতুন রোগী।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে