Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় আরও ৯৬৭ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৯৪ হাজার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ১০:০১ এএম
বিশ্বে করোনায় আরও ৯৬৭ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৯৪ হাজার

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ৯৬৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৪ লাখ ৯৪ হাজার ৬০৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৮২ হাজারের বেশি মানুষ।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪২ হাজার ৭৯২ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬২ কোটি ১১ লাখ ৭৭ হাজার ৮৯২ জনের। সুস্থ হয়ে উঠেছেন মোট ৬০ কোটি ১৩ লাখ ৬ হাজার ৬২৪ জন।

সবশেষ তথ্যানুযায়ী, জার্মানিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৯৫ হাজার ৮১১ জন এবং মারা গেছেন ১৩৮ জন। দেশটিতে এ পর্যন্ত ৩ কোটি ৩১ লাখ ৩৭ হাজার ১৪৩ জন সংক্রমিত এবং ১ লাখ ৪৯ হাজার ৭১৪ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৯৩ জন এবং মারা গেছেন ১৫৬ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৭৯ লাখ ৮৯ হাজার ৩০৫ জন সংক্রমিত এবং মারা গেছেন ১০ লাখ ৮২ হাজার ২৭১ জন।

জাপানে একদিনে সংক্রমিত হয়েছেন ৫০ হাজার ৭৮১ জন এবং মারা গেছেন ৮৮ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত ২ কোটি ১১ লাখ ১৮ হাজার ৩২৫ জন এবং মারা গেছেন ৪৪ হাজার ৪৬৩ জন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৬০৫ জন এবং মারা গেছেন ১০১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৮ লাখ ৬৯ হাজার ৭১৪ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৯৪৩ জনের।

দক্ষিণ কোরিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩৯ হাজার ৩৬৭ জন এবং মারা গেছেন ২৬ জন। এসময়ে ফিলিপাইনে সংক্রমিত ১ হাজার ৫৫৫ জন এবং মারা গেছেন ৩০ জন।

সংক্রমণের দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ফ্রান্সে একদিনে সংক্রমিত হয়েছেন ৭৩ হাজার ৬৩৯ জন এবং মারা গেছেন ৪০ জন। দেশটিতে এ পর্যন্ত ৩ কোটি ৫২ লাখ ৩৮ হাজার ১৭৪ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার জন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে একদিনে মারা গেছেন ৪৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৮৩২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪৬ লাখ ৮৮ হাজার ৬৩ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৫ হাজার ৯৩০ জনের।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত ৪৪ হাজার ৮৭৫ জন এবং মারা গেছেন ৬৪ জন। দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ২৩ লাখ ৫৮ হাজার ৪৮৭ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৭৬ হাজার ৯৭৬ জন।

একদিনে তাইওয়ানে মারা গেছেন ২৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৪৫ হাজার ৮৫০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু ১০ হাজার ৯১২ জন এবং সংক্রমিত হয়েছেন ৬৩ লাখ ২৪ হাজার ৫৭৮ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় পোলান্ডে শনাক্ত ৬ হাজার ৪৮৪ জন এবং মারা গেছেন ২৫ জন; ইন্দোনেশিয়ায় শনাক্ত ১ হাজার ৯৭৬ জন এবং মারা গেছেন ২১ জন; সার্বিয়ায় শনাক্ত ২ হাজার ৭৪৭ জন এবং মারা গেছেন ১৪ জন; এস্তোনিয়ায় শনাক্ত ১ হাজার ১৮৮ জন এবং মারা গেছেন ১৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে