Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় আরও ১৩২৬ মৃত্যু, শনাক্ত ছাড়াল ৫৫ কোটি


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুন ২৯, ২০২২, ০৯:৪৬ এএম
বিশ্বে করোনায় আরও ১৩২৬ মৃত্যু, শনাক্ত ছাড়াল ৫৫ কোটি

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে আরও  ১ হাজার ৩২৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৬ লাখ ৮৮ হাজার ৪২৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

বুধবার (২৯ জুন) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৫৩ হাজার ৫৭৪ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৫৫ কোটি ৫ লাখ ৭৭ হাজার ৪০৬ জনের।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৪৭ হাজার ২৪৮ জন এবং মারা গেছেন ৩৭ জন। দেশটিতে এ পর্যন্ত ৩ কোটি ৮ লাখ ২৫ হাজার ৭৮৯ জন সংক্রমিত হওয়ার পাশাপাশি মৃত্যু হয়েছে ১ লাখ ৪৯ হাজার ৪৪৩ জনের।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৯৪ জন এবং সংক্রমিত ৭০ হাজার ১৬৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ২২ লাখ ৭ হাজার ৮২ জন এবং মারা গেছেন ৬ লাখ ৭০ হাজার ৯০০ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে একদিনে সংক্রমিত ৭৮ হাজার ৪৪৮ জন এবং মারা গেছেন ২৬৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৮ কোটি ৯০ লাখ ৩০ হাজার ৭২৭ জন এবং মারা গেছেন ১০ লাখ ৪১ হাজার ৩৫৪ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ২১ হাজার ৪১২ জন এবং মারা গেছেন ১১৭ জন। দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ২৬ লাখ ৬১ হাজার ৫৪২ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৮০ হাজার ১২৮ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় মারা গেছেন ৫৯ জন এবং সংক্রমিত হয়েছেন ২ হাজার ৫৪১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৮৪ লাখ ২৪ হাজার ১০৫ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮১ হাজার ২ জনের। এসময়ে উত্তর কোরিয়ায় নতুন সংক্রমিত ৬ হাজার ৭১০ জন এবং দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৭৩ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১০৩ জন এবং সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ৪২৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৬ লাখ ৮৬ হাজার ৩৩৮ জন এবং মৃত্যু হয়েছে ৬ হাজার ৪৪৮ জনের।

একদিনে ইতালিতে সংক্রমিত ৮৩ হাজার ৫৫৫ জন এবং মারা গেছেন ৬৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৮৩ লাখ ৪৩ হাজার ৪২২ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৮ হাজার ২৩৪ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় কানাডায় সংক্রমিত ২ হাজার ৫৭৯ জন এবং মারা গেছেন ৮ জন; অস্ট্রেলিয়ায় সংক্রমিত ২৭ হাজার ৭৫৭ জন এবং মারা গেছেন ৭৪ জন; থাইল্যান্ডে সংক্রমিত ১ হাজার ৭৬১ জন এবং মারা গেছেন ১৩ জন; চিলিতে সংক্রমিত ৫ হাজার ৫১৭ জন এবং মারা গেছেন ১৪ জন; স্পেনে সংক্রমিত ১৩ হাজার ৫৩ জন এবং মারা গেছেন ২৬ জন; পর্তুগালে সংক্রমিত ১৫ হাজার ৬৩৭ জন এবং মারা গেছেন ২১ জন; গ্রিসে সংক্রমিত ২০ হাজার ৩৩৩ জন এবং মারা গেছেন ১৬ জন; নিউজিল্যান্ডে সংক্রমিত ৮ হাজার ৩৩১ এবং মারা গেছেন ১৬ জন; গুয়েতেমালায় শনাক্ত ৩ হাজার ৮৩৮ জন এবং মারা গেছেন ১২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে