Dr. Neem on Daraz
Victory Day

ভারতে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ৫, ২০২১, ১০:৪০ এএম
ভারতে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) তাণ্ডবে গত ২৪ ঘণ্টায় ভারতে আরো ৩ হাজার ৭৮৬ জনের মৃত্যু হয়েছে, যা মহামারি চলাকালে একদিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড। এ নিয়ে দেশটিতে মোট প্রাণহানি ২ লাখ ২৬ হাজার ছাড়াল।

বুধবার সকাল সাড়ে ৮টার দিকে আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে জানা যায়, ভারতে করোনা রোগী শনাক্ত হয়েছে ২ কোটি ৬ লাখ ৫৮ হাজার ২৩৪ জন। আর মারা গেছেন ২ লাখ ২৬ হাজার ১৬৯ জন।

এর মাঝে পাঁচটি রাজ্য ২৪ ঘণ্টায় দেখল এ যাবৎকালের রেকর্ড মৃত্যু। রাজ্যগুলো হল উত্তর প্রদেশ, কর্ণাটক, পাঞ্জাব, হরিয়ানা ও পশ্চিমবঙ্গ।

বরাবরের মতোই প্রাণহানির শীর্ষে মহারাষ্ট্র। রাজ্যটিতে দিনে ৯শ’র কাছাকাছি মানুষ মারা গেছে। পরের অবস্থানেই রয়েছে রাজধানী দিল্লি।

ভারতে প্রতিদিনই সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা আগের রেকর্ডকে ছাড়িয়ে যাচ্ছে। প্রচণ্ড অক্সিজেন সংকটে মৃত্যু হয়েছে বহু মানুষের। মর্গ ও শ্মশানে ভিড় পড়ে গেছে। শ্মশানে জায়গার সংকুলান না হওয়ায় দিল্লিসহ কয়েক রাজ্যে গণচিতা তৈরি করা হয়েছে। খোঁড়া হচ্ছে গণকবর এবং মরদেহ পোড়াতে বানানো হয়েছে অস্থায়ী শ্মশান। জাত-ধর্ম ভুলে মৃতদেহ সৎকারে সহযোগিতা করছে মুসলিমরাও।

বিশেষজ্ঞরা সতর্ক করে বলছেন, এ মাসে ভারতে করোনাভাইরাস পরিস্থিতি আরো ভয়ংকর রূপ নেবে। এ সময়ে একদিনে মৃত্যুর সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে যেতে পারে। সংক্রমণও হবে রেকর্ড পরিমাণ।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে