Dr. Neem on Daraz
Victory Day

মিয়ানমারে আজও দুই বিক্ষোভকারীর মৃত্যু


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মার্চ ৮, ২০২১, ০৪:৫৬ পিএম
মিয়ানমারে আজও দুই বিক্ষোভকারীর মৃত্যু

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ মিয়ানমারের সেনা অভ্যুত্থান বিরোধী চলমান আন্দোলনে গণতন্ত্রের জন্য প্রাণ দিলেন আরও দুই বিক্ষোভকারী। সোমবার (৮ মার্চ) দেশটির উত্তরাঞ্চলীয় শহর মিতকিইনাতের এক বিক্ষোভে সেনা নিয়ন্ত্রিত পুলিশ গুলি চালালে তারা নিহত হন। দেশটির প্রধান শহর ইয়াঙ্গুনে দোকানপাট, কলকারখানা, ব্যাংক বন্ধ রয়েছে। সবাই যোগ দিয়েছেন সামরিক জান্তা সরকারকে প্রতিহত করে গণতন্ত্র ফেরানোর আন্দোলনে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, উত্তরাঞ্চলের মিতকাইনা শহরে সোমবার আন্দোলন দমনে স্টান গ্রেনেড ও টিয়ার গ্যাস ব্যবহার করে। এসময় ঘটনাস্থলের  পাশেই এক বাড়ী থেকে আন্দোলন লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এতে দুই আন্দোলনকারী মাথায় গুলিবিদ্ধ হয়ে রাজপথে পড়ে যান। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাদের। এ নিয়ে মিয়ানমারে অভ্যুত্থানের পর কমপক্ষে ৬৩ জনের বিক্ষোভকারীর মৃত্যু হলো।

এক প্রত্যক্ষদর্শী বলেন, মৃতদেহ সরিয়ে নিতে তিনি নিজেও সহায়তা করেছেন। নিহত দু’জনেরই মাথায় গুলি করা হয়েছে। আরও তিনজন আহত হয়েছেন।

সকাল থেকেই বিক্ষুব্ধ জনতা সমবেত হয়েছেন ইয়াঙ্গুন, মান্দালয় ও বিভিন্ন শহরে। দক্ষিণে উপকূলীয় শহর দাউয়ি শহরে বিক্ষোভকারীদের সুরক্ষা দিয়েছে কারেন ন্যাশনাল ইউনিয়ন। তারা একটি জাতিগত সশস্ত্র গ্রুপ। এই গ্রুপটি দীর্ঘদিন ধরে সেনাবাহিনীর বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে। ওদিকে ৯টি ট্রেড ইউনিয়নের শ্রমিক যোগ দিয়েছেন চলমান বিক্ষোভে।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে