Dr. Neem on Daraz
Victory Day

ফের কুয়েতের প্রধানমন্ত্রী হলেন শেখ সাবাহ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১, ০১:০৮ এএম
ফের কুয়েতের প্রধানমন্ত্রী হলেন শেখ সাবাহ

ছবি; সংগৃহীত

ঢাকাঃ কুয়েতের আমির পুনরায় শেখ সাবাহ আল খালেদ আল সাবাহকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন। একই সঙ্গে নতুন মন্ত্রিসভা মনোনয়নের অনুমোদন পেতে তাকে দায়িত্ব দিয়েছেন তিনি।

কুয়েতের পার্লামেন্টের নাম ন্যাশনাল অ্যাসেম্বলি। গত সপ্তাহে সংসদে সংবিধান নিয়ে প্রশ্নে দ্বন্দ্বের জেরে মন্ত্রিসভা পদত্যাগ করে। প্রধানমন্ত্রী যে মন্ত্রিসভা গঠন করেছেন, তার মধ্যে ভোটের ফলাফলের প্রতিফলন নেই বলে পার্লামেন্ট সদস্যরা জানান। প্রধানমন্ত্রীকে প্রশ্ন করা নিয়ে যে প্রস্তাব জমা পড়ে, ৩০ জন সদস্য তা সমর্থন করেন। স্পিকার এবং বিভিন্ন কমিটির গঠন নিয়েও সরকার হস্তক্ষেপ করছে বলে তারা উল্লেখ করেন।

রয়টার্সের খবরে বলা হয়েছে, গত সেপ্টেম্বরে দায়িত্ব গ্রহণের পর কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল আহমেদ প্রথম বড় ধরনের রাজনৈতিক চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছেন।

মধ্যপ্রাচ্যে কুয়েতই প্রথম দেশ যারা ১৯৬৩ সালে পার্লামেন্ট গঠন করে। গত ডিসেম্বরে পার্লামেন্টের নির্বাচন হয়েছে। তবে পার্লামেন্ট গঠিত হলেও আসল ক্ষমতা আল-সাবাহ পরিবার ও আমিরের হাতেই আছে। তারাই সরকার নিয়োগ করেন।

আগামীনিউজ/এএইচ  

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে