Dr. Neem on Daraz
Victory Day

ভারতে ২৪ ঘণ্টায় ১৩ হাজারের বেশি আক্রান্ত


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২১, ০২:১৬ পিএম
ভারতে ২৪ ঘণ্টায় ১৩ হাজারের বেশি আক্রান্ত

ঢাকাঃ চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ৭৮৮ জনের করোনাভাইরাস ধরা পড়েছে। একই সময়ে ভাইরাসটিতে মারা গেছেন ১৪৫ জন।

সোমবার (১৮ জানুয়ারি) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বুলেটিনে করোনা সংক্রমণ পরিস্থিতির সর্বশেষ এ তথ্য জানিয়েছে।

বুলেটিনে বলা হয়, ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৩ হাজার ৭৮৮ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে এক কোটি ৫ লাখ ৭১ হাজার ৭৭৩ জন। এই সময়ে মারা গেছেন ১৪৫ জন। এখন পর্যন্ত করোনায় এক লাখ ৫২ হাজার ৪১৯ জনের মৃত্যু হয়েছে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৪৫৭ জন সুস্থসহ মোট এক কোটি ২ লাখ ১১ হাজার ৩৪২ রোগী করোনার কবল থেকে মুক্ত হয়েছেন।

বর্তমানে ভারতে সক্রিয় করোনা রোগী ২ লাখ ৮ হাজার ১২ জন। নতুন আক্রান্তের তুলনায় গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ওঠার সংখ্যা অবশ্য বেশি। এই মুহূর্তে দেশটিতে সুস্থতার হার ৯৬.৫৯ শতাংশ। যা রোববারের তুলনায় সামান্য বেড়েছে।

এদিকে গত শনিবার থেকে ভারতে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। ইতোমধ্যে দেশটির প্রায় দুইলাখ মানুষকে টিকা দেয়া হয়েছে। এরমধ্যে কোভিড-১৯ এর টিকা নেয়ার ২৪ ঘণ্টার মধ্যে এক হাসপাতাল কর্মীর মৃত্যু হয়েছে। যদিও তার মৃত্যুর সাথে টিকা নেয়ার সম্পর্ক নেই বলে দাবি করা হচ্ছে।

আগামীনিউজ/এএইচ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে