Dr. Neem on Daraz
Victory Day

করোনায় আত্মহত্যার হার বেড়েছে জাপানে


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২১, ০৪:০১ পিএম
করোনায় আত্মহত্যার হার বেড়েছে জাপানে

ছবি: সংগৃহীত

ঢাকাঃ করোনার দ্বিতীয় দফা ঢেউয়ে জাপানে আত্মত্যার হার বেড়েছে। হংকং ইউনিভার্সিটি ও টোকিও মেট্রোপলিটন ইনিস্টিটিউট অব জারোন্তোলোজি যৌথ গবেষণা প্রতিবেদনে বলা হয়েছে, গত বছরের জুলাই-অক্টোবরে আত্মত্যার হার ১৬ শতাংশ বেড়েছে। অথচ ২০১৮ সালের তুলনায় গত বছরের ফেব্রুয়ারি-জুনে আত্মত্যার হার হ্রাস পেয়েছিল ১৪ শতাংশ। করোনার প্রথম দফা ঢেউয়ে সরকারের ভর্তুকি, কর্মঘণ্টা হ্রাস ও স্কুল বন্ধের কারণে আত্মত্যার হার হ্রাস পেয়েছিল।

এদিকে, দ্বিতীয় দফা ঢেউয়ে পুরুষদের তুলনায় নারীদের আত্মত্যার হার ৩৭ শতাংশ বেড়েছে। কর্মক্ষেত্রে নারীদের সংখ্যা হ্রাস, কর্মজীবী মায়েদের ওপর কাজের চাপ বৃদ্ধি এবং পারিবারিক সহিংসতা বেড়ে যাওয়া এর কারণ বলে জানানো হয়েছে প্রতিবেদনে।

২০১৬ সালের নভেম্বর থেকে ২০২০ সালের অক্টোবর পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সরবরাহ করা পরিসংখ্যানের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, শিশুদের আত্মত্যার হার ৪৯ শতাংশ বেড়েছে। করোনাকালে স্কুল বন্ধের পর এই হার বেড়েছে।

আগামীনিউজ/এএইচ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে