Dr. Neem on Daraz
Victory Day
নাগরিকত্ব বিল পাস

উত্তপ্ত ভারত, আন্দোলনের ঘোষণা মমতার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০৬:৪৬ পিএম
উত্তপ্ত ভারত, আন্দোলনের ঘোষণা মমতার

ঢাকা : হঠাৎ উত্তপ্ত ভারত। মোদি সকারের নাগরিকত্ব সংশোধনী বিল ও জাতীয় নাগরিকপঞ্জির বিরুদ্ধে রাস্তায় নেমেছে শত শত ভারতীয়। দেশটির বেশ কয়েকটি রাজ্যজুড়ে যখন আন্দোলন তীব্র হচ্ছে, তখন বসে থাকতে পারেননি কলকাতার প্রতিবাদী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার পশ্চিমবঙ্গের দিঘায় সাংবাদিক সম্মেলন করে আগামী রবি ও সোমবার ‘নো এনআরসি’ আন্দোলনের কর্মসূচির কথা জানিয়ে মমতা আবারও জানিয়েছেন, এ রাজ্যে এনআরসি হবে না। কাউকে কেউ তাড়াতে পারবে না। ওই আন্দোলনে নিজেও অংশ নেবেন বলে জানান তিনি।

মমতার ঘোষণা, আগামী রবিবার ১৫ ডিসেম্বর রাজ্য জুড়ে ব্লকে ব্লকে ‘নো এনআরসি’ আন্দোলন হবে। সব জেলায় মিছিল করবেন দলের কর্মীরা। তার পরের দিন অর্থাৎ ১৬ তারিখ কলকাতায় বি আর অম্বেডকর মূর্তির পাদদেশে জমায়েত করবে তৃণমূল। সেখান থেকে গাঁন্ধী মূর্তি পর্যন্ত মিছিল হবে। তার পর সেই মিছিল যাবে জোড়াসাঁকোয় কবিগুরুর বাড়ি পর্যন্ত। তাতে নেতৃত্ব দেবেন মমতা নিজে।

মুখ্যমন্ত্রী বলেন, গণতান্ত্রিক ভাবে প্রতিবাদ করুন। আমি নিজেও সেই সব আন্দোলনে যোগ দেব। গায়ের জোরে সিএবি পাস করেছে। কিন্তু বাংলায় এনআরসি করতে দেব না। প্রত্যেক রাজ্যের আলাদা আবেগ আছে, আলাদ বিষয় আছে।

মমতা বলেন, বিজেপি বাংলার পাপ, দেশের অভিশাপ। আসামে ডিটেনশন ক্যাম্প করছে রাজ্য সরকার। সেখানে তাদের দলের সরকার ছিল বলে করতে পেরেছে। এখানে হতে দেব না।

আগামী নিউজ/এমএন/এআর

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে