Dr. Neem on Daraz
Victory Day

যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি ৪ কন্যার জয়ের রেকর্ড


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০২:০১ পিএম
যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি ৪ কন্যার জয়ের রেকর্ড

ফাইল ছবি

ব্রিটেনের জাতীয় নির্বাচনে আবারো বিজয়ী হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত চার কন্যা। তারা হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ সিদ্দিক, সিলেটের রুশনারা আলী, পাবনার রূপা হক ও আফসানা বেগম। এর মধ্যে হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে পুনর্নির্বাচিত হয়েছেন টিউলিপ সিদ্দিক। ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসন থেকে রূপা হক ও বেথনাল গ্রিন অ্যান্ড বো আসন থেকে বিজয়ী হয়েছেন রুশনারা আলী। এর মধ্যে হ্যাটট্রিক জয় পেয়েছেন রূপা হক। পপলার অ্যান্ড লাইমহাউস আসন থেকে বিজয়ী হয়েছেন আফসানা বেগম। বিজয়ী টিউলিপ সিদ্দিক প্রথম ২০১৫ সালের নির্বাচনে তার আসনে বিজয়ী হয়েছিলেন। গতকাল নির্বাচনে বিজয়ী হওয়ার পর তিনি চ্যালটন স্ট্রিটে সোমারস টাউন স্পোর্টস সেন্টারে স্থাপিত মঞ্চে সমর্থকদের অভিনন্দন জানান।

এ সময় টিউলিপ বলেন, আমরা এই আসনে বিজয়ী হয়েছি। কিন্তু সারা দেশে আমরা ভালো করিনি। আমাদের সম্প্রদায়ের মধ্যে নতুন করে আস্থা গড়ে তোলা উচিত। এই দেশে (ব্রিটেন) প্রয়োজন একটি লেবারদলীয় সরকার। উল্লেখ্য, এ আসনে ২৮ হাজার ৮০ ভোট পেয়েছেন টিউলিপ। দ্বিতীয় স্থানে থাকা কনজারভেটিভ পার্টির প্রার্থী জনি লুক পেয়েছেন ১৩ হাজার ৮৯২ ভোট। লিবারেল ডেমোক্রেটস দলের প্রার্থী ম্যাট স্যান্ডার্স ১৩ হাজার ১২১ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন। এছাড়া গ্রিন পার্টির ডেভিড স্ট্যানসেল পেয়েছেন ১৬০৮ ভোট, ব্রেক্সিট পার্টির জেমন পয়েন্টন পেয়েছেন ৬৮৪ ভোট। আফসানা বেগম তার আসনে ৩৮ হাজার ৬৬০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলের প্রার্থী শন ওক পেয়েছেন ৯ হাজার ৭৫৬ ভোট।

আগামী নিউজ/হাসি/এনএনআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে