Dr. Neem on Daraz
Victory Day

ক্যালিফোর্নিয়াসহ যুক্তরাষ্ট্রের ২৭ রাজ্যে আবারও লকডাউন


আগামী নিউজ | আন্তর্জাতিক নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ১৪, ২০২০, ০৯:২৩ পিএম
ক্যালিফোর্নিয়াসহ যুক্তরাষ্ট্রের ২৭ রাজ্যে আবারও লকডাউন

ঢাকা : কোভিড-১৯ এ বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশে যুক্তরাষ্ট্র। দ্বিতীয়বারের মতো করোনা ঢেউ দেশটিতে প্রতিদিনই রেকর্ড সংখ্যক সংক্রমিত হচ্ছে। যে পরিমান লোক সংক্রমণ হয়েছে বিশ্বের অন্য কোন দেশ তার ধারে কাছে নেই। 

গত সোমবার ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনা শনাক্ত হয়েছে ৫৯ হাজার ২২ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ৮১ হাজার ৬৮৯ জনে পৌঁছেছে এবং মারা গেছেন ১ লাখ ৩৮ হাজার ২৯১ জন। 

ক্যালিফোর্নিয়া রাজ্যে গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৩৫৮ জন আক্রান্ত এবং ২৪ জন মারা গেছেন। ফ্লোরিডা, আরিজোনা ও টেক্সাসেও দ্বিতীয় মাত্রায় সংক্রমণ বেড়েছে। ফ্লোরিডায় এক দিনে করোনা শনাক্ত হয়েছেন ১৫ হাজার। 

সংক্রমণ মোকাবিলায় কয়েকটি রাজ্য বলছে তাদের ব্যায়ামাগার, ধমীর্য় স্থাপনা, সেলুন, বার, শপিং মল, দোকানসহ কি কি বন্ধ রাখা যায় তারা তা পর্যালোচনা করছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্কুল খুলে দেয়ার আহ্বান জানালেও যুক্তরাষ্ট্রের বড় বড় রাজ্যগুলোর স্কুলগুলো বলছে, তারা এখনোই শ্রেণীকক্ষ খোলার বিষয়ে সিদ্ধান্ত নেবে না।

টেক্সাসের মেয়র দুই সপ্তাহের পূর্ণ শাটডাউনের প্রস্তাব দিয়েছেন। ওরেগনের গর্ভনর বাইরে যেতে মাস্ক পরতে বলেছেন, বন্ধ করা হয়েছে সামাজিক অনুষ্ঠান ও ইভেন্ট।

এদিকে, সিএনএন এর এক প্রতিবেদনে বলছে, দেশটির প্রেসিডেন্ট ট্রাম্প ও স্বাস্থ্য বিশেষজ্ঞ  ড.অ্যান্থনি ফাউচির দ্বন্দ্ব যুক্তরাষ্ট্রকে পুনরায় অচলাবস্থার দিকে ঠেলে দিয়েছে। ট্রাম্প ভাইরাস নিয়ন্ত্রণের প্রচেষ্টার বদলে ফাউচির ইমেজ খারাপ করার চেষ্টায় ব্যস্ত। তাছাড়াও নানা বিভ্রান্তিমূলক মন্তব্য করে বিতর্কিত করেছে। সূত্র : দ্য নিউইয়র্ক টাইমস

 

আগামীনিউজ/এসপি
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে