Dr. Neem on Daraz
Victory Day

অযোধ্যা ভারতে নয়, দক্ষিণ নেপালে : দাবি ওলির


আগামী নিউজ | আন্তর্জাতিক নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ১৪, ২০২০, ০৭:০৪ পিএম
অযোধ্যা ভারতে নয়, দক্ষিণ নেপালে : দাবি ওলির

ঢাকা : লক্ষ লক্ষ হিন্দুরা ভগবান রামের জন্মস্থান বলে যে প্রাচীন শহর অযোধ্যাকে বিশ্বাস করেন তা আসলে কাঠমাণ্ডুর কাছে অবস্থিত একটি ছোট্ট গ্রাম। ভারতের ভূমির পর এবার রামকেও নিজেদের দাবি করে নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি বলেছেন, দেশটির দক্ষিণাঞ্চলের বীরগুঞ্জ এলাকার থোরিতেই রাম জন্মেছেন। 

সোমবার নিজের বাসভবনে নেপালি কবি ভানুভক্তের জন্মজয়ন্তি উপলক্ষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তৃতা দেয়ার সময়  ওলি বলেন, প্রকৃত অযোধ্যা বীরগুঞ্জের পশ্চিমে থোরিতে অবস্থিত। অথচ ভারতের দাবি, ভগবান রামের জন্মভূমি, তাদের দেশে অবস্থিত।

ওলির মন্তব্যের তীব্র সমালোচনা করে ভারতীয় জনতা পার্টি বিজেপির মুখপাত্র বিজয় শঙ্কর শাস্ত্রি বলেছেন, ভগবান রাম আমাদের বিশ্বাসের ব্যাপার। নেপালের প্রধানমন্ত্রী হন আর যেই হন, আমরা কাউকে আমাদের আবেগ নিয়ে খেলা করতে দেবো না।

ওলি বলেন, আমরা ইতিহাসভিত্তিক আগ্রাসনের শিকার। আমাদের সংস্কৃতিকে সবসময় অবহেলা করা হয়েছে। ওরা দাবি করে, নেপালী রাজকুমারী সীতা ভারতীয় রাজপুত্র রামকে বিয়ে করেছিলেন। সূত্র : দ্য হিন্দু, এনডিটিভি

 

আগামীনিউজ/এসপি
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে