Dr. Neem on Daraz
Victory Day

মাস্ক পরুন, নাহলে পাবলিক সার্ভিস থেকে বঞ্চিত হবেন : রুহানি


আগামী নিউজ | আন্তর্জাতিক নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ৬, ২০২০, ০৩:৪৭ পিএম
মাস্ক পরুন, নাহলে পাবলিক সার্ভিস থেকে বঞ্চিত হবেন : রুহানি

ঢাকা : ইরানে প্রথম ৪ ফেব্রুয়ারি থেকে করোনা শনাক্ত নিশ্চিত হয়েছে। দেশটিতে করোনা সংক্রমণ বাড়ছে, আর এ মহামারীকে নিয়ন্ত্রণে আনার জন্য নতুন পদক্ষেপের ঘোষণা দেয়ার সঙ্গে সঙ্গে দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি দেশটির নাগরিকদের কঠোর বার্তা দিলেন।

রাষ্ট্রীয় টেলিভিশনে রুহানি বলেন, পাঁচটি প্রদেশ ও শহরে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। ওই সব শহরে এপ্রিলের মাঝামাঝি সময় থেকে লকডাউন সীমিত করায় করোনার প্রকোপ বাড়ছে।

রুহানি শনিবার বলেছিলেন,  যেসব নাগরিকরা মাস্ক ব্যবহার করবেন না তাদের রাষ্ট্রীয় পরিষেবা থেকে বঞ্চিত করা হবে এবং স্বাস্থ্য প্রোটোকলগুলো মেনে চলতে ব্যর্থ কর্মস্থলগুলোকে এক সপ্তাহের জন্য বন্ধ রাখা হবে।

রুহানি বলেন, সরকারী কর্মচারীদের এমন লোকদের সেবা করা উচিত নয় যারা মাস্ক ব্যবহার করেন না এবং যে সকল কর্মকর্তা মাস্ক ব্যবহার করেন না তাদের তাদের অনুপস্থিত হিসাবে বিবেচনা করে বাড়ি পাঠানো উচিত।

প্রেসিডেন্টের ওয়েবসাইট অনুসারে, রুহানি বলেছেন, মাস্ক ব্যবহার না করার অর্থ অন্য মানুষের অধিকার লঙ্ঘন করা।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত সরকারী পরিসংখ্যান অনুসারে, এ পর্যন্ত করোনায় সংক্রমণ হয়েছে ২ লাখ ৪০ হাজার ৪৩৮ জন এবং মারা গেছেন ১১ হাজার ৫৭১ জন। সূত্র : ইয়ন

আগামীনিউজ/এসপি
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে