Dr. Neem on Daraz
Victory Day

ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসেক্স


আগামী নিউজ | আর্ন্জাতিক নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ৩, ২০২০, ০৮:৩০ পিএম
ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসেক্স

ঢাকা : ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রঁ শুক্রবার তার নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসেক্সকে বেছে নিয়েছেন। তিনি একজন শীর্ষ বেসামরিক কর্মচারী এবং দক্ষিণের পিরেনি এলাকা প্রাদের স্থানীয় মেয়র। ফ্রান্সের করোনভাইরাস লকডাউন তুলে নেয়ার কৌশলকে তদারকি করেছেন।

প্রেসিডেন্ট তার প্রশাসনের পুনর্গঠন ও নতুন প্রধানমন্ত্রী হিসেবে ভোটারদের জিতিয়ে তোলায় অভিনন্দন জানিছেন।

৫৫ বছর বয়সী ক্যাসেক্স নিকোলাস সারকোজি প্রেসিডেন্টকালীন সময়ে এলিসি প্রাসাদে দ্বিতীয় সর্বোচ্চ র‌্যাঙ্কিং অফিসার হিসাবে দুই বছর দায়িত্ব পালন করেছিলেন।

এর আগে মন্ত্রিপরিষদসহ সদলবলে পদত্যাগ করেন ফ্রান্সের প্রধানমন্ত্রী এদুয়ার্দ ফিলিপ্পি এবং দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো তার পদত্যাগপত্র গ্রহণ করেছেন।

প্রেসিডেন্ট কার্যালয়ের এক সংক্ষিপ্ত বিবৃতিতে এ খবর জানালেও ঠিক কী কারণে এদুয়ার্দ ফিলিপ্পি সরকার পদত্যাগ করেছে তা উল্লেখ করা হয়নি। 

প্রেসিডেন্ট ম্যাক্রোঁ তার মন্ত্রিসভায় রদবদল করতে যাচ্ছেন তা বেশ কিছুদিন ধরেই আলোচনায় ছিল। বিশেষ করে প্রধানমন্ত্রী ফিলিপ্পিকে পদ থেকে সরিয়ে দেয়ার ইচ্ছা ছিল তার। আর এ কারণে ফিলিপ্পি আগে থেকেই প্রস্তুতি নিচ্ছিলেন। সূত্র : রয়টার্স

আগামীনিউজ/এসপি
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে