Dr. Neem on Daraz
Victory Day

মাস্ক নিয়ে ট্রাম্পের সুর বদল


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুলাই ২, ২০২০, ০৩:৪৯ পিএম
মাস্ক নিয়ে ট্রাম্পের সুর বদল

ঢাকা : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সবই মাস্কের জন্য এবং এটি ব্যবহারে কোন সমস্যা নেই, তবে এটি তাকে লোন রেঞ্জারের মতো করে তোলে।

বুধবার ফক্স বিজনেস নেটওয়ার্ককে এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ‘আমি মাস্ক পরার পক্ষে’। তবে জনসমাগমে মাস্ক পরার ক্ষেত্রে ট্রাম্প বলেন, আমাদের খোলামেলা অনেক জায়গা আছে, তাই দুরত্ব বজায় রাখলে সব জায়গায় মাস্ক পরা বাধ্যতামূলক করার প্রয়োজন নেই।

৩ জুলাই স্বাধীনতা দিবস উদযাপনের সময় মাউন্ট রাশমোরে উপস্থিত সমর্থকদের লক্ষ্য করে ট্রাম্প বলেন, মাস্ক ব্যাকহার বা সামাজিকভাবে দূরত্বের বিধিনিষেধ মানতে তারা বাধ্য হবে না।

এর একদিন আগে ফক্স নিউজে বলেন, একজন শীর্ষস্থানীয় রিপাবলিকান হিসেবে ট্রাম্পকে উদাহরণ হিসাবে একটি মাস্ক ব্যবহারের আহ্বান জানিয়েছিলেন।

এদিকে, দেশটির প্রধান সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউচি সতর্ক করে দিয়েছেন,  স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে না চললে খুব শিগগিরই দিনে এক লাখ লোক করোনায় আক্রান্ত হবেন।

করোনা মহামারী নিয়ে শুরু থেকেই বিশ^ স্বাস্থ্য সংস্থার বিধিনিষেধ উপেক্ষা করে মাস্ক ব্যবহারে সকলকে নিরুৎসাহিত করে  ট্রাম্প বলেছিলেন, এটি বাধ্যতামূলক হওয়ার দরকার নেই। তাছাড়াও এটি একটি ফ্লু বলে উড়িয়ে দেন। যা একদিন অদৃশ্য হয়ে যাবে। এখন সেই দেশটিতে একদিনে ৫০ হাজারের বেশি করোনা শনাক্ত রেকর্ড করা হয়েছে।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যানে, দেশটিতে বৃহস্পতিবার বাংলাদেশে দুপুর পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ লাখ ৭৯ হাজার ৯৫৩ জন এবং মারা গেছেন ১ লাক ৩০ হাজার ৭৯৮ জন। সূত্র : বিবিসি, আল-জাজিরা
  
আগামীনিউজ/এসপি 
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে