Dr. Neem on Daraz
Victory Day

যুক্তরাষ্ট্রে একদিনে ৫২ হাজারের বেশি করোনা সংক্রমণের সর্বোচ্চ রেকর্ড


আগামী নিউজ প্রকাশিত: জুলাই ২, ২০২০, ১০:০৪ এএম
যুক্তরাষ্ট্রে একদিনে ৫২ হাজারের বেশি করোনা সংক্রমণের সর্বোচ্চ রেকর্ড

ঢাকা : দেশটিতে একদিনের ব্যবধানে আরোও ৫ হাজারের বেশি সংক্রমণের রেকর্ড করেছে দেশটি। তারমধ্যে টেক্সাস ও অ্যারিজোনার অবস্থা ভয়াবহ। 

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যানে, দেশটিতে মোট সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ লাখ ৭৯ হাজার ৯৫৩ জন এবং একদিনে ৭ হাজারের বেশি মারা যাওয়ায় মোট মৃতের সংখ্য বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৩০ হাজার ৭৯৮ জন।   

প্রতিবেদন অনুসারে, যুক্তরাষ্ট্রের সিওভিড -১৯ সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় তরঙ্গের বিরুদ্ধে লড়াই করছে।  হিউস্টন, টেক্সাস এবং অ্যারিজোনায় করোনভাইরাসজনিত লক্ষণ নিয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা কয়েকগুন বৃদ্ধি পেয়েছে।

টেক্সাসে বুধবার ৮ হাজার ৭৬ জন নতান করে করোনা আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৫৮ জন।  

একই সময়ে অ্যারিজোনায় ৪ হাজার ৪৮৮ জনের নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন এবং মারা গেছেন ৮৮ জন। এ নিয়ে রাজ্যটিতে মোট মৃতের সংখ্যা ১ হাজার ৭২০ জনে পৌঁছেছে। 

ক্রমবর্ধমান করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বলেছেন, তরুণদের মাধ্যমে ভাইরাস ছড়িয়ে পড়ছে। সম্প্রতি তিনি অ্যারিজোনা সফরের সময় সকলকে মাস্ক ব্যবহারের পরামর্শ দেন। 

অ্যারিজোনার গভর্নর ডগ ডুসের সঙ্গে দেখা করে রাজ্যটিতে আরও স্বাস্থ্যকর্মী প্রেরণের প্রতিশ্রুতি দিয়েছেন। 
তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প যে পদক্ষেপ নিয়েছে তার পুরোপুরি সমর্থন করি বলে অ্যারিজোনা  গভর্নরকে জানান পেন্স। সূত্র : ইয়ন

আগামীনিউজ/এসপি 
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে