Dr. Neem on Daraz
Victory Day

এবার ট্রাম্পের বিরুদ্ধে মামলা


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুন ৫, ২০২০, ১১:৪৭ এএম
এবার ট্রাম্পের বিরুদ্ধে মামলা

ছবি সংগৃহীত

ঢাকা: শান্তিপূর্ণ বিক্ষোভে বাধা দেওয়ার অভিযোগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা হয়েছে।

দ্য গার্ডিয়ান জানায়, গত সপ্তাহে পুলিশের হাতে জর্জ ফ্লয়েডের হত্যাকাণ্ডের প্রতিবাদে সোমবার হোয়াইট হাউসের কাছে লাফায়েতে স্কয়ারে বিক্ষোভে যোগ দিয়েছিল হাজারও মানুষ। বিক্ষোভ চলাকালীন ছবি তোলার জন্য ট্রাম্পকে চার্চে যেতে সুযোগ করে দিতে বিক্ষোভকারীদের লাফায়েতে স্কয়ার থেকে জোরপূর্বক সরিয়ে দেয় পুলিশ। 

এই ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বারসহ কয়েকজন ফেডারেল কর্মকর্তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করে আমেরিকান সিভিল লিবার্টিস ইউনিয়ন (এসিএলইউ), ব্ল্যাক লিভস ম্যাটারসহ বেশ কয়েকটি নাগরিক অধিকার সংগঠন।

এসিএলইউ কলম্বিয়া জেলা অফিস জানায়, তাদের সাংবিধানিক অধিকার হরণ এবং এর জন্য বেআইনীভাবে ষড়যন্ত্রে লিপ্ত হওয়ার অভিযোগ আনা হয়েছে ট্রাম্প এবং অন্যান্য মার্কিন কর্মকর্তার বিরুদ্ধে।

এদিকে, ৯ম দিনে প্রবেশ করেছে কৃষ্ণাঙ্গ হত্যার বিচারের দাবিতে চলা গণবিক্ষোভ। আটক করা হয়েছে হাজারের বেশি মানুষকে। সবচেয়ে বেশি গ্রেফতার লস অ্যাঞ্জেলস, নিউইয়র্ক, ডালাস ও ফিলাডেলফিয়ায়।

আগামীনিউজ/মিজান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে