Dr. Neem on Daraz
Victory Day

করোনায় মৃত্যু সাড়ে ৩ লাখ ছাড়াল, আক্রান্ত ৫৭ লাখ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ২৭, ২০২০, ১২:০৭ পিএম
করোনায় মৃত্যু সাড়ে ৩ লাখ ছাড়াল, আক্রান্ত ৫৭ লাখ

ছবি সংগৃহীত

ঢাকা: বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল সাড়ে তিন লাখ। গত ২৪ ঘণ্টায় আরো চার হাজার প্রাণ কেড়ে নিয়েছে ভাইরাসটি। মোট আক্রান্ত ৫৭ লাখ মানুষ। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৯৪ হাজারের বেশি। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ২৪ লাখের বেশি মানুষ।

এদিকে, করোনায় যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা এক লাখ ছাড়াল। দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ২৫ হাজারের বেশি। এরই মধ্যে নিউইয়র্কে প্রাণহানি ২৯ হাজারের বেশি, আক্রান্ত তিন লাখ ৭৩ হাজার ছাড়িয়েছে। দেশটিতে নতুন করে ৭৭৪ জন মারা গেছেন।

মহামারির এখনকার হটস্পট ব্রাজিল। দেশটিতে একদিনেই ১ হাজার ২৭ জনের প্রাণ গেছে করোনায়। মোট মৃত্যু দাঁড়িয়েছে ২৪ হাজারের বেশি। আক্রান্ত ছাড়িয়েছে ৩ লাখ ৯২ হাজার। দেশটিতে মৃত্যু ২৭ হাজার ছাড়াল। এই মহাদেশে আক্রান্তের সংখ্যায় ব্রাজিলের পরেই রয়েছে পেরু। দেশটিতে আক্রান্ত ১ লাখ ২৯ হাজারের বেশি মানুষ। মেক্সিকোতে নতুন করে ২৩৯ জনসহ মোট প্রাণহানি সাড়ে ৭ হাজারের বেশি।  

আক্রান্তে তৃতীয় অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে ১৭৪ জন মারা গেছেন, মোট মৃত্যু প্রায় ৪ হাজার। দেশটিতে আক্রান্ত ২ লাখ ৮৩ হাজার ছাড়িয়েছে।ইতালি, ফ্রান্সে একদিনে মৃত্যু কম থাকলেও স্পেনে বেড়েছে। নতুন করে সেখানে মারা গেছেন ২৮০ জন।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে