Dr. Neem on Daraz
Victory Day

ইরানে আজ ঈদুল ফিতর: মুসলিম উম্মাহর প্রতি প্রেসিডেন্ট রুহানির শুভেচ্ছা


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ২৪, ২০২০, ০১:৪৬ পিএম
ইরানে আজ ঈদুল ফিতর: মুসলিম উম্মাহর প্রতি প্রেসিডেন্ট রুহানির শুভেচ্ছা

ছবি: পার্সটুডে

ইসলামি প্রজাতন্ত্র ইরানে আজ (রোববার) পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। ইরানের সর্বোচ্চ নেতার দপ্তর এ তথ্য জানিয়েছে। ইরানের মুসলমানরা গতকাল ২৯তম রোজা পালন শেষে শাওয়াল মাসের চাঁদ দেখতে পেয়েছেন। খবর পার্সটুডে।

করোনাভাইরাসজনিত কারণে এবার তেহরানে ইমাম খোমেনী (র.)-এর মোসাল্লা বা ঈদগাহে ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয়নি। তার পরিবর্তে তেহরান বিশ্ববিদ্যালয় মাঠে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। সকাল সাতটায় অনুষ্ঠিত ওই জামায়াতে ইমামতি করবেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর প্রতিনিধি হুজ্জাতুল ইসলাম মুস্তাফি রুস্তামি। এছাড়া, তেহরানের বিভিন্ন মসজিদেও ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়।

এদিকে, ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি মুসলিম দেশগুলোর সরকার ও রাষ্ট্রপ্রধান এবং সমগ্র মুসলিম উম্মাহর প্রতি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

ঈদ উপলক্ষে গতকাল (শনিবার) এক বাণীতে তিনি আশা প্রকাশ করে বলেন, করোনাভাইরাসের কারণে বিশ্ব যে চ্যালেঞ্জ ও সংকটের মুখোমুখি দাঁড়িয়েছে তা এই উৎসবের কল্যাণে এবং বিজ্ঞানী ও বিশেষজ্ঞদের আন্তরিক প্রচেষ্টার ফলে কাটিয়ে উঠতে সক্ষম হবে।

আগামীনিউজ/বিজয়

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে