Dr. Neem on Daraz
Victory Day

শ্রীলঙ্কায় বাধ্যতামূলক দাহ বন্ধ করতে ২০ মুসলিম গ্রুপের আহ্বান


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ২৩, ২০২০, ০১:২১ পিএম
শ্রীলঙ্কায় বাধ্যতামূলক দাহ বন্ধ করতে ২০ মুসলিম গ্রুপের আহ্বান

ছবি: সাউথ এশিয়ান মনিটর

শ্রীলঙ্কায় কোভিড-১৯-এ মারা যাওয়া ব্যক্তিকে পুড়িয়ে ফেলা বাধ্যতামূলক করায় গভীর উদ্বেগ প্রকাশ করে স্বাস্থ্যমন্ত্রী প্রতিভা বান্নিয়ারাচ্চাচিকে চিঠি লিখেছে ২০টি মুসলিম সংগঠন। তারা এ বিষয়ে ৩১ মার্চ জারি করা গেজেট নোটিফিকেশন বাতিল করতে মন্ত্রীর প্রতি আহ্বান জানায়। খবর ডেইলি এফটি।

মন্ত্রীকে লেখা চিঠিতে সংগঠনগুলো বলে: শ্রীলঙ্কায় কোভিড-১৯ মোকাবেলায় দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ জানাই। তবে মৃতদেহ পোড়ানোর বাধ্যতামূলক করার বিষয়টি আমাদের মধ্যে উদ্বেগ সৃষ্টি করেছে। এটা সামাজিক, নৈতিক ও চিকিৎসাগত উচ্চমানের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয় বলে আমরা মনে করি।

সংগঠনগুলো উল্লেখ করে যে কোনো ব্যক্তির শেষ ইচ্ছা পূরণ করা একটি প্রতিষ্ঠিত অনুশীলন এবং ইসলামে কেউ মারা গেলে তার লাশ সম্মানের সঙ্গে কবর দেয়ার রীতি রয়েছে।

ফলে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা যাওয়া সন্দেহে দেশের বিভিন্ন স্থানে লাশ পুরিয়ে ফেলার ব্যাপারে আইন-শৃঙ্খলা বাহিনী যে ইচ্ছামূলক সিদ্ধান্ত নিচ্ছে তা পরিস্থিতির অবনতি ঘটাচ্ছে বলে সংগঠনগুলো সরকারকে সতর্ক করে দেয়।

আগামীনিউজ/বিজয়

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে