Dr. Neem on Daraz
Victory Day

পাকিস্তানে শোকের ছায়া, বিষ্ময়করভাবে বেঁচে গেলেন ২ যাত্রী


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ২৩, ২০২০, ০৯:৫৫ এএম
পাকিস্তানে শোকের ছায়া, বিষ্ময়করভাবে বেঁচে গেলেন ২ যাত্রী

ছবি সংগৃহীত

ঢাকা: মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে লকডাউনের মধ্যেই পাকিস্তানের করাচিতে ভয়াবহ বিমান দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯৭ জনে দাঁড়িয়েছে। তা ছাড়া ভয়াবহ এই দুর্ঘটনার মধ্যেও দুজন জীবিত আছেন বলে শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

শুক্রবার (২২ মে)  দুপুরে ওই বিমানটি বিধ্বস্ত হয়। তবে অলৌকিকভাবে দুর্ঘটনা থেকে দুই যাত্রী বেঁচে গেছেন। ভয়াবহ ওই দুর্ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এসেছে। এতে দেখা গেছে বিমানটি হঠাৎ করেই বিধ্বস্ত হলো এবং সঙ্গে সঙ্গেই চারদিকে কালো ধোঁয়া ছড়িয়ে পড়েছে।

পিআইএ’র মুখপাত্র আব্দুল্লাহ হাফিজ জানিয়েছেন, বিধ্বস্তের সময় বিমানটিতে ৯১ যাত্রী ও আটজন ক্রু ছিলেন। বিমানটি লাহোর থেকে করাচি যাচ্ছিল। বিমানটি দুই থেকে তিনবার বিমানবন্দরে ল্যান্ডিংয়ের চেষ্টা করেছিল। পরে আবাসিক এলাকার মধ্যে একটি মোবাইল টাওয়ারের সঙ্গে ধাক্কা লেগে ভবনের ওপর বিধ্বস্ত হয়। এর পরপরই প্লেনটিতে দাউদাউ করে আগুন ধরে যায়।

ল্যান্ড করার ঠিক আগের মুহূর্তেই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এটিসির। দুর্ঘটনার পর পরই উদ্ধার কাজে নেমে পড়েন পাক রেঞ্জার্স এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। বিমান দুর্ঘটনায় ওই এলাকায় অসংখ্য বাড়ি-ঘরও ক্ষতিগ্রস্ত হয়েছে। 

এদিকে, পবিত্র মাহে রমজান শেষে পাকিস্তানিরা যখন ঈদুল ফিতর উদ্‌যাপনের প্রস্তুতি নিচ্ছে তখন এমন ভয়াবহ বিমান দুর্ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে দেশটিতে।

আগামীনিউজ/মিজান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে