Dr. Neem on Daraz
Victory Day

করোনা সম্পর্কে মিথ্যে ধারণা !


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৯, ২০২০, ০১:০৩ পিএম
করোনা সম্পর্কে মিথ্যে ধারণা !

ফিলিপাইনের বিশ্বস্বাস্থ্য সংস্থা (হু) করোনাভাইরাসের গুজব এবং মিথ্যে ধারণা সম্পর্কে বলেছে, , ‘ঠান্ডা ও শীতের মত গরম এবং আর্দ্র জলবায়ুতেও বেঁচে থাকে করোনা এবং গরম দেশেও ছড়িয়ে যেতে পারে।’ভাইরাসটি গরম এবং আর্দ্র আবহাওয়ায় বেঁচে থাকতে পারে কিনা জানতে চাইলে সংস্থাটি এমন উত্তর করে।

একটি টুইটারে পোস্টে সংস্থাটি বলেছে, যেখানেই বাস করা হোক সেটা ঠান্ডা বা আদ্র জলবায়ু হোক না কেন, সতর্ক থাকতে হবে।

হু জনগণকে জানিয়েছে, 'আপনার হাত ঘন ঘন ধুয়ে কাশি এবং হাঁচি একটি টিস্যু বা বাঁকানো কনুই দিয়ে ঢেকে রাখতে হবে। টিস্যুটিকে বনের মধ্যে ফেলে দিন এবং ততক্ষণে আপনার হাত ধুয়ে ফেলুন।

এদিকে, অনেকে বলেছে যে, পানি এবং অ্যালকোহলযুক্ত পানীয় পান করা মানুষকে করোনা ভাইরাস থেকে রক্ষা করে।

এ ব্যাপারে হু লিখে, বার বার পানি খাওয়ার ফলে শরীর হাইড্রেড হয়, এটা স্বাস্থ্যের জন্য ভাল কিন্তু এতে করোনভাইরাস সংক্রমণ রোধ হয় না। যদি কারো ঠান্ডা, জ্বর, সর্দি, শ্বাস্কষ্ট থাকে অবশ্যই স্বাস্থ্যকেন্দ্রে যেতে হবে এবং ভ্রমণ কোথায় করেছে সে ব্যাপারে জানতে হবে। পারলে ফোন করে স্বাস্থ্যসহযোগীর সহায়তা নিতে হবে।

হু আরো জানায়, অ্যালকোহল পান করলে করোনার সংক্রমণ থেকে রক্ষা পাওয়া যাবে না। অ্যালকোহল সর্বদা পরিমিতভাবে খাওয়া উচিত, এবং যে সমস্ত লোক অ্যালকোহল পান করে না তারা করোনার সংক্রমণ প্রতিরোধের কারণে অতিরিক্ত মদ্যপান করা উচিত নয়।
 

আগামীনিউজ/বিজয়

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে