Dr. Neem on Daraz
Victory Day

তাবলিগে অংশগ্রহণকারীদের মধ্যে ১২৮ জন করোনায় আক্রান্ত


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১, ২০২০, ০৩:০৬ পিএম
তাবলিগে অংশগ্রহণকারীদের মধ্যে ১২৮ জন করোনায় আক্রান্ত

ঢাকা : ভারতের দক্ষিণ দিল্লির নিজামুদ্দিন মসজিদে তাবলিগ জামাতের সমাবেশে যারা অংশ নিয়েছেন তাদের মধ্যে ১২৮ জনকে করোনায় সংক্রমিত হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর আগে ২৪ জন আক্রান্তের কথা জানায় ভারতীয় গণমাধ্যম। এ ছাড়া আক্রান্তদের মধ্যে অন্তত সাত জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

এদিকে, সমাবেশ থেকে ছড়িয়ে পড়া ভাইরাস এখনও শরীরে এই বয়ে বেড়াচ্ছেন বহু তাবলিগের সদস্য। তাই তাদের কাছ থেকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন দেশটির কেন্দ্রীয় সরকার। 

মার্চের প্রথম থেকে মধ্যভাগ পর্যন্ত দিল্লির ওই মসজিদে এক বিরাট ধর্মীয় সমাবেশের আয়োজন করে তবলিগ-ই-জামাত সংগঠন। সেই সমাবেশে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভিড় জমান মুসলিম ধর্মাবলম্বী মানুষজন। এমনকী মালয়েশিয়া, ইন্দোনেশিয়া সহ বিভিন্ন দেশ থেকেও বহু মুসলমান ওই অনুষ্ঠানে যোগ দিতে সেখানে আসেন। ইতিমধ্যেই মসজিদের ওই সমাবেশ থেকেই ব্যাপক হারে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার প্রমাণ মিলেছে।

ওই সমাবেশে উপস্থিত হওয়া তবলিগ-ই-জামাত সদস্যরা অনেকেই নিজেদের রাজ্যে ফিরে গেছেন। ফলে ওই ব্যক্তিদের মধ্যে যদি কেউ করোনা সংক্রমিত হন, তবে তাদের থেকে ওই পুরো রাজ্যে ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে। 

সমাবেশে অংশ নেয়ার পরে তামিলনাড়ুতে ৫০ জন, দিল্লিতে ২৪ জন, তেলেঙ্গানায় ২১ জন, অন্ধ্রপ্রদেশে ২১জন, আন্দামানে ১০ জন এবং অসম এবং জম্মু ও কাশ্মীরে একজন করে মুসলিমের শরীরে করোনা পজিটিভ ধরা পড়েছে। এই সমাবেশে যোগ দেয়া মোট ৮২২ জন বিদেশি বিভিন্ন রাজ্যেও ঘুরে বেড়িয়েছিলেন। তাই তাদের সম্পর্কে বিভিন্ন রাজ্যের পুলিশ প্রধানদের জানানো হয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে।

উল্লেখ্য, বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৪২ হাজার ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যা ৮ লাখ ২৩ হাজার ১৯৪। এ তালিকায় শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে প্রাণঘাতী মহামারিতে আক্রান্ত ১ লাখ ৭৫ হাজার ছুঁইছুঁই; মৃতের সংখ্যা ৩ হাজার ৪শ’য়ের বেশি। অন্যদিকে, ইতালিতে গত ২৪ ঘণ্টায় প্রাণ গেছে আরো ৮৩৭ জনের। মোট মৃত্যুর সংখ্যা ১২ হাজার ৪২৮। স্পেনে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৫৫৩ জন। মোট মৃতের সংখ্যা ৮ হাজার ২৬৯।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে