Dr. Neem on Daraz
Victory Day

বেঙ্গালুরুতে আটকে পড়া বাংলাদেশীদের পকেট ফাঁকা, মাথায় হাত


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: মার্চ ৩১, ২০২০, ০২:১৪ পিএম
বেঙ্গালুরুতে আটকে পড়া বাংলাদেশীদের পকেট ফাঁকা, মাথায় হাত

ঢাকা: একে বিদেশ। টাকা গোনাগুনতি। ভারত-ঢাকা দুই জায়গাতেই এককথায় লকডাউন। এমন অবস্থার মধ্যেই পড়েছেন ভারতের বেঙ্গালুরুতে আটকে পড়া বাংলাদেশীরা।  

ফেরার জন্য ২৫ মার্চ বিমানের টিকিট কেটেছিলেন শাজাহান। তার আগেই হঠাৎ বন্ধ হয়ে যায় ফ্লাইট। হোটেলে ভাড়া বাকি। হাতে যে ক'টা টাকা আছে, তাতে সপ্তাহখানেক চলতে পারে। হৃদরোগের চিকিৎসা করাতে ৬ মার্চ বেঙ্গালুরু যান শাজাহান। ২০ মার্চ হাসপাতালের চিকিৎসক তাঁকে দেশে ফিরে যেতে বলেন।

তার পর থেকে হোটেল-বন্দি। মোবাইলের ও-প্রান্তে মানুষটার অবসন্ন কণ্ঠ— “কী যে হবে! কবে মিটবে!” শাজাহান জানান, চিকিৎসা করাতে এসে তাঁর মতো অন্তত এক হাজার বাংলাদেশি এখনও বেঙ্গালুরুতে আটকে।

ফুফাতো ভাই  সাব্বিরকে নিয়ে আগরতলা হয়ে বেঙ্গালুরু এসেছিলেন বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ার স্বপন মিঞা। ১৭ মার্চ একটা হাসপাতালে তাঁর কোমরে জটিল অস্ত্রোপচার হয়েছে। ছেড়ে দিয়েছে ২৬ মার্চ। চিকিৎসা খরচ মিটিয়ে হাতে যা রয়েছে, হোটেল ভাড়া মেটালে ফেরার টাকা থাকে না। সব এজেন্সি বন্ধ থাকায় দেশ থেকে টাকাও আসছে না। ক্লান্ত গলায় স্বপন বলেন, “কী হবে বুঝতে পারছি না! বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে যোগাযোগ করেছিলাম। তাঁরাও আশার আলো দেখাতে পারেননি।”

কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাই কমিশন সূত্রে খবর, চেন্নাই, বেঙ্গালুরু, কলকাতা ও দিল্লিতে আটকে পড়া তাদের নাগরিকদের একটি তালিকা তৈরি করা হয়েছে। সবাইকে ধৈর্য ধরে থাকতে বলা হচ্ছে। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রণালয়ের সূত্রের খবর, চেন্নাই ও বেঙ্গালুরুতে আটক বাংলাদেশিদের চার্টার্ড বিমানে ঢাকায় ফিরিয়ে নিয়ে যাওয়ার তোড়জোড় শুরু হয়েছে। এ বিষয়ে ভারতের পররাষ্ট্রমণ্ত্রণালয়ের সঙ্গে তাদের কথাবার্তা চলছে। সূত্র: আনন্দবাজার 

আগামী নিউজ/ডলি/মিজান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে