Dr. Neem on Daraz
Victory Day

চীনে আবারো চালু হলো বন্যপ্রাণীর বাজার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মার্চ ৩০, ২০২০, ০৯:২১ এএম
চীনে আবারো চালু হলো বন্যপ্রাণীর বাজার

ঢাকা : মরণঘাতী নভেল করোনাভাইরাস ডিসেম্বরে চীন থেকে ছড়িয়ে পড়ার পর গত তিন মাসে সারা বিশ্বে সাত লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে এবং ৩৩ হাজারেরও বেশি মানুষ মারা গেছে। অনেকের ধারণা হুবেই প্রদেশের উহানের একটি বন্যপ্রাণী বাজার থেকে ছড়িয়েছে এ ভাইরাস।

আর এ কারণে পুরো চীনে বন্ধ করা দেয়া হয়েছিল বন্যপ্রাণীর বাজার। তবে দেশটিতে করোনার পুরো রেষ কাটতে না কাটতেই আবারো খোলা হয়েছে বন্যপ্রাণীর বাজার। শুধু তাই নয় পুরোদমে বিক্রি হচ্ছে করোনার অন্যতম বাহক বাদুড়। সেই সঙ্গে বিছা,কুকুর, বিড়ালসহ সকল প্রাণী পাওয়া যাচ্ছে এসব বাজারে।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়, চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থিত গুলিন এবং দক্ষিণে অবস্থিত দংগুয়ান শহরে গত শনিবার বন্যপ্রাণী বাজার চালু হওয়ার পরপরই সেখানে ভীড় দেখা গেছে। ব্যবসায়ীরা জানিয়েছেন, করোনা ভাইরাসের প্রকোপ কমে যাওয়ার কারণে তারা নতুন করে আবারো বাজার চালু করেছে। এদিকে এসব বাজারে অপরিচ্ছন্ন অবস্থাতেই বেচা-কেনা করা হচ্ছে বলে ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়েছে।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে