Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় প্রাণহানি ৩৪ হাজারে ছুঁই ছুঁই


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মার্চ ৩০, ২০২০, ০৮:৩৩ এএম
বিশ্বে করোনায় প্রাণহানি ৩৪ হাজারে ছুঁই ছুঁই

ঢাকা: বৈশ্বিক মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে (কোভিড-১৯) টালমাটাল গোটা বিশ্ব। প্রতিদিন কেড়ে নিচ্ছে অসংখ্য প্রাণ। গত একদিনে নতুন করে আক্রান্ত করেছে বিশ্বের এক লাখ মানুষকে।

এদিকে, প্রাণঘাতী এ বিশ্বে ৩৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন সাত লাখ ২০ হাজার। যাদের মধ্যে এক লাখ ৫০ হাজার ৯১৮ জন সেরে উঠেছেন।

জনস হপকিন্স ইউনিভার্সিটি অ্যান্ড মেডিসিনের করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য মতে, কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৩ হাজার ৮৫৪ জনের মৃত্যু হয়েছে।

আর আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারস ডট ইনফো’র হিসাব অনুযায়ী, ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৩ হাজার ৯০৩ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন সাত লাখ ২০ হাজার ১৮৭ জন।

প্রাণঘাতী করোনাভাইরাসে মৃত্যু থামছেই না। ভাইরাসটিতে ১৯৯টি দেশ ও অঞ্চলের মানুষ আক্রান্ত হয়েছেন। আক্রান্ত দেশগুলোর মধ্যে ইতালি ও স্পেনের অবস্থা খুবই ভয়াবহ।

দেশ দুটিতে শত শত মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। এছাড়া যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স ইরানসহ আরো কয়েকটি দেশের অবস্থাও খারাপ।

ইতালিতে এই বৈশ্বিক মহামারীতে নতুন করে ৭৫৬ জনের মৃত্যু হয়েছে। দেশটির সিভিল প্রটেকশন এজেন্সি রোববার এমন খবর দিয়েছে।

এতে দ্বিতীয় দিনের মতো ইউরোপের দেশটিতে মৃত্যুর সংখ্যা কমে গেছে। এ নিয়ে ইতালিতে সর্বমোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৭৭৯ জনে।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত রোগী ৪৮ জন। সরকারি হিসাবে মোট মৃত্যু হয়েছে ৫ জনের। তবে শনিবার পর্যন্ত নতুন করে কেউ আক্রান্ত হয়নি।

উল্লেখ্য, গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। যাতে লাফিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা। প্রায় প্রতিদিনই নতুন দেশ থেকে করোনা আক্রান্ত রোগীর তথ্য জানানো হচ্ছে। সবশেষ তথ্যানুযায়ী ভাইরাসটি এরইমধ্যে বাংলাদেশসহ বিশ্বের ১৯৯ টি দেশে ছড়িয়েছে। এসব দেশ থেকে নতুন রোগীর তথ্য জানানো হচ্ছে। পাশাপাশি যোগ হচ্ছে নতুন দেশের নাম।

আগামীনিউজ/মিজান
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে