Dr. Neem on Daraz
Victory Day

করোনা থেকে রক্ষা পেতে নিমপাতা খান : মমতা


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মার্চ ২৮, ২০২০, ০৯:০২ এএম
করোনা থেকে রক্ষা পেতে নিমপাতা খান : মমতা

ঢাকা : ভারতে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা দ্রুত হাজারের দিকে এগোচ্ছে। শুক্রবার (২৭ মার্চ) রাতের সর্বশেষ খবর অনুযায়ী, দেশটিতে করোনায় আক্রান্ত বেড়ে হয়েছে ৮৮৭। মৃত্যু হয়েছে ২০ জনের। যদিও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, ভারতে করোনায় মৃত্যু হয়েছে ১৭ জনের। আক্রান্ত ৭২৪। এর মধ্যে ৬৭৭ জন ভারতীয়, বাকি ৪৭ জন বিদেশি নাগরিক।

এদিকে, করোনার ভয়াল থাবা থেকে দূরে থাকতে রাজ্যবাসীর জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরামর্শ দিয়েছেন, হালকা গরম পানিতে পাতিলেবুর রস খান, গরমে ভালো থাকবেন। নিমপাতা, টকদই মাস্ট। সজনে ডাঁটা অত্যন্ত উপকারী। খেতে হবে হালকা খাবার।  

শুক্রবার (২৭ মার্চ) নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যবাসীকে ভালো থাকার জন্য এসব খাওয়ার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, সকালে একটু উষ্ণ জলে পাতিলেবুর রস দিয়ে খান। গলা ভালো থাকবে। টকদইও খুব ভালো এখন। নিমপাতাও খান। আমি রোজ সকালে ৪টে করে নিমপাতা খাই। হালকা খাবার খান, শরীর ভালো থাকবে।

এমনিতেই বেশ স্বাস্থ্য সচেতন পশ্চিমবঙ্গের এই মুখ্যমন্ত্রী। নিজের কাজে যতই ব্যস্ত থাকুন না কেন প্রতিদিন তার ৪-৫ কিলোমিটার হাঁটা চাই। পাহাড়ে যান কিংবা বিদেশ সফরে-এই হাঁটার রুটিনে একটি দিনও ব্যতিক্রম হওয়ার জো নেই। একই সঙ্গে,পরিমিত খান সহজপাচ্য, হালকা খাবার। এই তিন কড়া রুটিনই রাজ্যের মুখ্যমন্ত্রী তরুণ প্রজন্মের ফিগার কনশাস যেকোনো মানুষকে টেক্কা দিতে পারেন অনায়াসেই।

এইসব কারণে বিশেষ রোগব্যাধি তার কাছ ঘেঁষে না। তাই নিজের সুস্থ জীবনযাপনের সেই টোটকাই তিনি দিলেন রাজ্যের মানুষজনকে। করোনা সংক্রমণের কবল থেকে বাঁচতে এগুলো যথেষ্ট সহায়ক বলে তিনি মনে করেন।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে