Dr. Neem on Daraz
Victory Day

‘করোনাভাইরাস মোকাবেলায় ট্রাম্প সরকারের পদক্ষেপ অপর্যাপ্ত’


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২০, ০৮:০৩ পিএম
‘করোনাভাইরাস মোকাবেলায় ট্রাম্প সরকারের পদক্ষেপ অপর্যাপ্ত’

করোনাভাইরাসের উদ্বেগজনক ক্রমবিস্তারে প্রেসিডেন্ট ট্রাম্প সরকারের পদক্ষেপ অপর্যাপ্ত, বিভ্রান্তিকর এবং বিপজ্জনক বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সম্ভাব্য প্রার্থী বার্নি স্যান্ডার্স।

বার্তা সংস্থা হিল জানিয়েছে, সিনেটের এই সদস্য করোনাভাইরাস প্রতিরোধ কমিটির নয়া প্রধান হিসেবে ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে নিয়োগ দেওয়ার কড়া সমালোচনা করেন। স্যান্ডার্স বলেন ট্রাম্প কেবল পেন্সের মতো একজন অযোগ্যকেই নিয়োগ দেয়নি বরং এর মধ্য দিয়ে প্রমাণ করলো তার কাছে দেশের মানুষের নিরাপত্তা ও সুস্থতার চেয়ে রাজনৈতিক লক্ষ্য হাসিলই মুখ্য বিষয়।

স্যান্ডার্স আরও বলেন, করোনাভাইরাস তদন্ত কমিটি চিকিৎসা বিজ্ঞানী এবং বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত হওয়া উচিত, প্রেসিডেন্টের রাজনৈতিক বন্ধুদের সমন্বয়ে নয়।

এদিকে, আমেরিকার হাউস অব রিপ্রেজেন্টেটিভের স্পিকার ন্যান্সি পেলোসি বলেছেন, দেশের আইন প্রণেতারা 'করোনা প্রতিরোধ' বাজেটের বিষয়ে দ্বিপক্ষীয় চুক্তিতে পৌঁছতে যাচ্ছে।

প্যালোসি আরও বলেন, প্রেসিডেন্ট নতুন এই বাজেটকে করোনা প্রতিরোধ ব্যতীত অন্য কোন ক্ষেত্রে স্থানান্তর করতে পারবেন না। একইসঙ্গে তিনি বলেন করোনা বাজেটের টাকা অন্য কোনো অ্যাকাউন্ট থেকেও যেন চুরি করা না হয়।

আমেরিকায় করোনাভাইরাসের ক্রমবিস্তারের ঘটনাকে গুরুত্বের সাথে না নেওয়ায় ট্রাম্প তীব্র সমালোচনার মুখে পড়েছেন। ক্যালোফোর্নিয়ার গভর্নর ঘোষণা করেছেন ওই অঙ্গরাজ্যে ৩৩ জন করোনাভাইরাসের রোগী শনাক্ত করা হয়েছে এবং ৮ হাজার ৪০০ জনকে কোয়ারেন্টাইন করা হয়েছে।

আগামীনিউজ/নুসরাত

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে