Dr. Neem on Daraz
Victory Day

স্টিভ জবসের চাকরির আবেদনপত্রের দাম আড়াই কোটি টাকা!


আগামী নিউজ | তথ্য ও প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: আগস্ট ২, ২০২১, ১২:৪০ পিএম
স্টিভ জবসের চাকরির আবেদনপত্রের দাম আড়াই কোটি টাকা!

ঢাকাঃ জীবনে মাত্র একবারই চাকরির জন্য আবেদন করেছিলেন ‘অ্যাপেল’ এর প্রতিষ্ঠাতা স্টিভ জবস। তার সেই চাকরির আবেদনপত্র নিলামে ওঠেছে। যার দাম হাঁকা হয়েছে ৩ লাখ ৪৩ হাজার মার্কিন ডলার অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় আড়াই কোটি টাকা!

১৯৭৩ সালে স্টিভ জবসের বয়স যখন ১৮ বছর, তখন একটি কোম্পানিতে চাকরির জন্য আবেদন করেছিলেন। স্টিভ জবসের জীবনে প্রথম ও শেষ চাকরির আবেদনপত্র বলে কথা!

সম্প্রতি পুরনো হালকা হলদে কাগজটি নিলামে উঠতেই দাম হাঁকা হলো আড়াই কোটি টাকা। হাতে লেখা ওই আবেদনপত্রে স্টিভ জবস নিজেই জানিয়েছিলেন, তখনকার সময়ে তার কাছে মোবাইল ফোন ছিল না। শুধু ছিল ড্রাইভিং লাইসেন্স।

এছাড়া স্টিভ জবসের চাকরির আবেদনপত্র বলেই শুধু নয়, ওই পুরনো কাগজটির মধ্যে কিছু অভিনব একটা ব্যাপার রয়েছে। এজন্য এত অর্থ দিয়ে সেটি কেনা হয়েছে।

স্টিভ জবসের চাকরির আবেদনপত্র নিলামে উঠার ঘটনা প্রথম নয়। এর আগেও বেশ কয়েকবার নিলাম হয়েছে ওই কাগজটির। গত মার্চেই একটি নিলামে তার দাম উঠেছিলো এক কোটি ৭০ লাখ টাকা।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে