Dr. Neem on Daraz
Victory Day

ভারতে নাম বদলে ফিরছে ‘টিকটক’!


আগামী নিউজ | তথ্য ও প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: জুলাই ২২, ২০২১, ১২:২৮ পিএম
ভারতে নাম বদলে ফিরছে ‘টিকটক’!

ঢাকা: চীনের সঙ্গে তিক্ততা বাড়ায় ভারত থেকে বিদায় নিয়েছিল টিকটক (TikTok) অ্যাপ। ধীরে ধীরে ভিডিও বানানোর এই অ্যাপের বিকল্পও খুঁজে নিয়েছেন ইউজাররা। অনেকেই ঝুঁকেছেন দেশীয় অ্যাপের দিকেও। তবে শোনা যাচ্ছে ভারতীয় বাজারে আবার ফিরতে চীনা এই অ্যাপ।

টিকটকের নির্মাতা বাইট ডান্স সংস্থা ট্রেডমার্ক বদলে ভারতে টিকটক ফেরানোর উদ্যোগ নিয়েছে। গত ৬ জুলাই বানান বদলে (TickTock) নাম নিয়ে এই অ্যাপকে ফেরাতে ট্রেডমার্ক অ্যাপলিকেশনও করেছে বাইট ডান্স।

নতুন করে করা এই আবেদনে বলা হয়েছে, TickTock অ্যাপটি প্রযুক্তিগতভাবে এবং ডিজাইনে TikTok অ্যাপের থেকে আলাদা হবে। অর্থাৎ চীনা অ্যাপকেই যে ফেরানো হচ্ছে, তেমনটা যেন ভাবা না হয়। শুধু এর ফিচারগুলো হবে আগের মতোই। অর্থাৎ ছোট মজাদার ভিডিও তৈরির জন্য এটি ভারতীয় ইউজারদের কাছে আবার আদর্শ প্ল্যাটফর্ম হয়ে উঠবে।

জানা গেছে, টিকটককে ভারতীয় বাজারে ফেরাতে ইতিমধ্যেই কেন্দ্র সরকারের সঙ্গে কথাও বলেছে বাইট ডান্স। এমনকি ভারতীয় প্রযুক্তি আইন মেনে কাজ করার আশ্বাসও দিয়েছে চীনা সংস্থাটি।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে