Dr. Neem on Daraz
Victory Day

প্রযুক্তি নির্ভর হয়ে উঠেছে বিশ্ব : আইসিটি প্রতিমন্ত্রী


আগামী নিউজ | তথ্য ও প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১০, ২০২১, ০৯:৩২ এএম
প্রযুক্তি নির্ভর হয়ে উঠেছে বিশ্ব : আইসিটি প্রতিমন্ত্রী

ঢাকাঃ বিশ্ব ক্রমবর্ধমান ডেটা এবং প্রযুক্তি নির্ভর হয়ে উঠেছে বলেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
তিনি বলেন, দ্রুত পরিবর্তনশীল এ সময়ে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধিতে রোবটিক প্রসেস অটমেশন (আরপিএ) ব্যবহারে অ্যাকাউন্টিং পেশাদারদের উপস্থাপিত সুযোগগুলো নীতি নির্ধারণে সঠিকভাবে কাজে লাগানোর উপায় খুঁজে বের করতে হবে।

শুক্রবার ইনস্টিটিউট অভ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অভ বাংলাদেশ (আইসিএবি) আয়োজিত একটি আন্তর্জাতিক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আরপিএ ব্যবসায়িক কার্যক্রম এবং প্রবিধানের সাথে সংগতিপূর্ণ প্রক্রিয়াকে সুসংহত করবে। রোবোটিক প্রসেস অটোমেশন, ওয়েব এবং অন্যান্য ডেস্কটপ অ্যাপ্লিকেশনগুলো ব্যবসায়িক কার্যকলাপকে আরো দ্রুত করবে।

কোভিড-১৯ সময়ে ব্যবসায় সক্ষমতা বাড়ানোর জন্য আরপিএ অপরিহার্যতা তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, বিশ্ব এখন দ্রুত রোবটিক প্রোসেস অটোমেশন ছাপিয়ে ইন্টেলিজেন্ট হাইপার অটোমেশনে চলে যাচ্ছে।

সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন আইসিএবির প্রেসিডেন্ট মাহমুদ-উল হাসান খসরু। এছাড়া মূলপ্রবন্ধ উপস্থাপন করেন দক্ষিণ এশিয়া বিজনেস এর ভাইস প্রেসিডেন্ট আনষুমান রাই, ইপিএস গ্লোবাল সার্ভিসেস এর ভাইস প্রেসিডেন্ট ক্রিশ্চিয়ান এসমাইজার এবং ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টিং-ইন্ডাস্ট্রি প্র্যাকটিস লীডার অরুন প্রসাদ রাম। অনুষ্ঠানটি সঞ্চালণায় ছিলেন আইসিএবি সাবেক প্রেসিডেন্ট ও গ্রান্ট থর্টন কনসাল্টিং বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর দেওয়ান নুরুল ইসলাম।

আগামীনিউজ/জনী

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে