Dr. Neem on Daraz
Victory Day

বাতিল হচ্ছে কাশ্মীরীদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০১৯, ০১:০৩ পিএম
বাতিল হচ্ছে কাশ্মীরীদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট

ঢাকা: কাশ্মীরের বিশেষ মযার্দা বাতিলের চার মাস পার হয়েছে। এতদিন পরও কার্যত অবরুদ্ধ কাশ্মীর। এখনো ফেরেনি স্বাভাবিক অবস্থা। ইন্টারনেট সেবা বন্ধ রয়েছে। এমন অবস্থায় দীর্ঘদিন নিষ্ক্রিয় থাকার কারণে কাশ্মীরীদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বাতিল করা হচ্ছে বলে জানিয়েছে বিবিসি।

মেসেজিং সেবাদানকারী হোয়াটসঅ্যাপের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান ফেসবুক বলেছে ইন্টারনেট সংযোগ ফিরে পাওয়ার পর ব্যবহারকারীদের নতুন করে হোয়াটসঅ্যাপ গ্রুপগুলোতে যুক্ত হতে হবে। বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী ভারতে। সেখানে এই অ্যাপটি ব্যবহারকারীর সংখ্যা ৪০ কোটি।

বিবিসিকে হোয়াটসঅ্যাপের একজন মুখপাত্র বলেন, বিশ্বের সবখানে ব্যবহারকারীদের নিরাপদ যোগাযোগের সুবিধা দিতে চায় হোয়াটসঅ্যাপ। কিন্তু নিরাপত্তার খাতিরে কোনো অ্যাকাউন্ট ১২০ দিন নিষ্ক্রিয় থাকলে সেগুলোর মেয়াদ উত্তীর্ণ হয়ে যায়। 

এই ঘটনা যখন ঘটে, ঐ অ্যাকাউন্টগুলো আপনা থেকেই সব গ্রুপ থেকে বের হয়ে যায়। ইন্টারনেট সংযোগ পাওয়ার পর আবার নতুন করে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিতে হবে তাদের।

চলিত বছরের অগাস্টে ভারত শাসিত কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলোপ করার পর থেকে সেখানকার সাধারণ মানুষের জন্য ইন্টারনেট সুবিধা দেয়া বন্ধ করে দিয়েছে ভারত সরকার।

কাশ্মীরে ইন্টারনেট বন্ধ করার সিদ্ধান্তকে সমর্থন করে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুব্রাহমানইয়াম জয়শঙ্কর বলেছেন, সামাজিক মাধ্যম ও ইন্টারনেট ব্যবহার করে সেখানকার মানুষের মধ্যে বিচ্ছিন্নতাবাদী মনোভাব তৈরি করা হচ্ছে।  সূত্র: বিবিসি বাংলা 

আগামী নিউজ/এমআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে