Dr. Neem on Daraz
Victory Day

ফোর-জি নেটওয়ার্ক সম্প্রসারণে তাগিদ টেলিযোগাযোগ মন্ত্রীর


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৮, ২০২০, ০৮:১৩ পিএম
ফোর-জি নেটওয়ার্ক সম্প্রসারণে তাগিদ টেলিযোগাযোগ মন্ত্রীর

ছবি সংগৃহীত

ঢাকা: দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়ন এবং ডিজিটাল প্রযুক্তি নির্ভর ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের প্রয়োজনে ফোর-জি নেটওয়ার্ক সম্প্রসারণ ত্বরান্বিত করতে গ্রামীণফোনসহ দেশের মোবাইল ফোন অপারেটরসমূহকে তাগিদ দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

বুধবার (০৮ জুলাই) ঢাকায় অনলাইনে গ্রামীণফোন আয়োজিত জিপি একসিলারেটর প্রোগ্রামে মন্ত্রী এ তাগিদ দেন। তরুণ উদ্যোক্তাদের উৎসাহ প্রদানে আয়োজিত অনুষ্ঠানে গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান সভাপতিত্ব করেন।

এ সময় তিনি বলেন, মোবাইল ফোন ও নেটওয়ার্ক এখন মানুষের জীবনের শ্বাস প্রশ্বাসের মতো। জনগণকে পারস্পরিক সংযুক্ত রাখার দায়িত্বের পাশাপাশি করোনাকালে টেলিযোগাযোগ ও ইন্টারনেট মানুষকে স্টে এ্যাট হোম এবং ওয়ার্ক এ্যাট হোম এর সুযোগ সৃষ্টির দায়িত্বও পালন করছে।

মন্ত্রী আরো বলেন, করোনা পরবর্তী ব্যবসা প্রচলিত ধারায় থাকবে না। প্রচলিত ব্যবসা বদলে ডিজিটাল ব্যবসার প্রসার ঘটবে। আমাদের ছেলেরা চমৎকার মেধাবি।তাদের হাত ধরেই দেশের মেধা শিল্পের বিকাশ ঘটবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে এবং সেদিন বেশী দূরে নয়।

টেলিযোগাযোগ মন্ত্রী পরিসংখ্যান দিয়ে বলেন, দেশে ১৬ কোটি মোবাইল ব্যবহৃত হচ্ছে এবং১০ কোটি ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে। এই বিপুল জনগোষ্ঠীর ইন্টারনেট চাহিদা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে।গত মার্চ দেশে ১০০০জিবিপিএস ইন্টারনেট ব্যবহৃত হতো তা বর্তমানে ১৭শত জিবিপিএসে উন্নীত হয়েছে। 

আগামীনিউজ/টিআইএস/এমআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে