Dr. Neem on Daraz
Victory Day

ত্বকের যত্নে নিম


আগামী নিউজ | নিউজ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ৫, ২০১৯, ১২:২৪ পিএম
ত্বকের যত্নে নিম

ঢাকা: ত্বক চর্চার জন্য অনেকেই নিয়মিত পার্লারে যান। কিন্তু ঘন ঘন রাসায়নিক ব্যবহারে ত্বকের ক্ষতি হতে পারে। চাইলে বাড়িতে বসেও ত্বকের যত্ন নিতে পারেন। এতে একদিকে যেমন ত্বকের উজ্জ্বলতা বাড়বে, তেমনি ত্বক সুস্থও থাকবে। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ডা. নিম এর আসল প্রাকৃতিক নিম থেকে উৎপাদিত পণ্য সামগ্রী ব্যবহার করতে পারেন। 

অল সিজন ক্রিম:

সব ঋতুতে ব্যবহার উপযোগী। ত্বকের কোন ক্ষতি ছাড়াই ত্বক রাখে কোমল, মসৃণ ও জীবাণুমুক্ত। নিম, মরিঙ্গা অয়েল, অলিভ অয়েল ও রোজেলী নিযার্স ত্বককে প্রাকৃতিকভাবে করে সুন্দর, লাবণ্যময় ও ফর্সা। নিম্পলস প্রতিরোধ করে এবং এন্টি-অক্সিডেন্ট উপাদান মুখে বয়সের ছাপ পড়তে দেয় না। সূর্যের ক্ষতিকর অতি বেগুনী রশ্মি প্রতিরোধ করে। 

স্কিন কেয়ার সোপ:

শীতল পদ্ধতিতে তৈরি নিমের সমৃদ্ধ দেশের একমাত্র ন্যাচারাল এন্টিসেপ্টিক সাবান। এতে কোন পশুর চর্বি নেই। ত্বকের কোন ক্ষতি করে না, ত্বক রাখে মসৃণ, কোমল, উজ্জ্বল এবং জীবাণুমুক্ত। বহুবিধ চর্মরোগ নিরোধ ও নিরাময় করে। ঘামাচি রোধ ও ঘামের দুর্গন্ধ দূর করে। প্রাকৃতিকভাবে ত্বক সুরক্ষায় অদ্বিতীয়। 

হানি সোপ:

দেশের একমাত্র হানি সমৃদ্ধ ভেষজ বিউটি সাবান যা শীতল পদ্ধতিতে তৈরি এবং এতে কোন পশুর চর্বি নেই। ত্বকের কোন ক্ষতি করে না। নিয়মিত ব্যবহারে শরীরের রং করে উজ্জ্বল, ফর্সা, মসৃণ ও কোমল। বায়ু ও পানি বাহিত রোগ জীবাণু থেকে শরীরকে নিশ্চিত সুরক্ষা করে। 

ফেসওয়াশ:

নিম, সিসেম অয়েল, কারানজার ও ঘৃতকুমারীর সংমিশ্রণে তৈরি। ন্যাচারাল এন্টি-অক্সিডেন্ট উপাদান থাকায় মুখের চামড়ায় কোন ভাঁজ পড়তে দেয় না। মুখ পরিষ্কারে সাবানের প্রাকৃতিক বিকল্প। 

বিউটি অ্যান্ড গ্লোয়িং ক্রিম

প্রাকৃতিকভাবে মুখের ত্বক উজ্জ্বল করে। ত্বকের কোন ক্ষতি করে না। ত্বক রাখে মসৃণ ও জীবাণুমুক্ত। নিম, মধু, কারানজা, রোজেলী ও তুলসীর নির্যাস সমৃদ্ধ এই ক্রিম প্রাকৃতিকভাবে ত্বক সুন্দর ও ফর্সা করে। এন্টিএজিং উপাদান থাকায় ত্বকে বয়সের ছাপ পড়তে দেয় না। 

বিউটি ফেস প্যাক (উপটান):

৯টি অতি উপকারী ও সৌন্দর্য বৃদ্ধিকারী ভেষজ এবং অন্যান্য প্রাকৃতিক উপাদান সমৃদ্ধ উপটান যা মুখের ত্বকের উজ্জ্বলতা বাড়ায়, দাগ দূর করে ব্রণ প্রতিরোধ ও নিরাময় করে। কোন কৃত্রিম রাসায়নিক পদার্থ ও রং ব্যবহার করা হয়নি বিধায় ত্বকের কোন ক্ষতি হয় না। প্রাকৃতিক এই উপটান আপনার মূল্যবান মুখের ত্বকে নির্ভয়ে ব্যবহার করতে পারেন। 

বডি লোশন:

নিম, রোজেলী ও কারানজার প্রাকৃতিক নির্যাস সমৃদ্ধ এই লোশন ত্বকের রুক্ষতা দূর করে আদ্রতা বজায় রাখে এবং ত্বকে পুষ্টি যুগিয়ে উজ্জ্বলতা বৃদ্ধি করে। সূর্যের অতি বেগুনী রশ্মির ক্ষতিকার প্রভাব প্রতিরোধ করে ত্বক রাখে নিরাপদ। 

বিউটি অয়েল:

কোলাজেন সুস্থ ত্বকের কাঠামোগত ভিত্তি। বিউটি অয়েলে আছে জিঙ্ক, যা কোলাজেন তৈরিতে সাহায্য করে, ফলে ত্বকের স্থিতিস্থাপকতা বাড়ায় ও মসৃণতা আনে। গবেষণায় দেখা গেছে, জিঙ্ক দেহের পুনর্গঠন ও ত্বকের নানাবিধ সমস্যায়ও উপকারী। এই তেলে আছে বয়স ধরে নাখার পুষ্টিগুণ এবং দেহ থেকে বিষাক্ত পদার্থ বের করে ত্বককে রক্ষা করে এবং চমৎকার ময়েশ্চারাইজার যা ত্বকের শুল্কতা দূর করে প্রাকৃতিকভাবে। 

বডি অয়েল:

শরীরের অত্যন্ত গুরুত্বপূর্ণ আবরণ ত্বকের পরিচর্যায় এই অয়েল বিশেষ উপকারী। এই অয়েল ময়েশ্চারাইজার, যা ত্বকের মসৃণতা বজায় রাখে এবং ত্বকের প্রদাহ নিবারক। সহজে শরীরের ত্বক শোষণ করতে পারে। ত্বকের বিষাক্ত পদার্থ আটকিয়ে রাখে এবং ত্বক পরিস্কারের সময় বিষাক্ত পদার্থ বের করে দেয়। 

একনি অ্যান্ড পিম্পলস কেয়ার লোশন:

প্রক্রিয়াজাতকৃত সিসেম অয়েল, নিম অয়েল, কারানজা অয়েল ও আলমন্ড অয়েল সমৃদ্ধ লোশন। একনি, পিম্পল, কালো দাগ, সান বার্ণ ইত্যাদি দূর করে ও মুখের উজ্জ্বলতা বাড়ায়। 

পিউর অয়েল:

নিমের বাছাই করা বীজ থেকে আহরিত নির্ভেজাল তেল। খোস-পাঁচড়া, চুলকানি, দাদ, কান পাকা ও কানের অন্যান্য সমস্যা, বাত, কুষ্ঠ, আর্সেনিকের ঘা, একজিমা এবং এজমায় বিশেষ উপকারী। নিম তৈল এন্টিসেপ্টিক। সাধারণ ঘা ও পোড়া ক্ষত নিরাময় করে। রাতে মাথায় মাখলে ঘুম ভাল হয়। প্রাকৃতিক এন্টিসেপ্টিক, এন্টি-ব্যাক্টেরিয়াল ও এন্টি-ভাইরাল।

এ সব পণ্য ছাড়াও পারমা কেয়ারের পঞ্চলাবণ্য, কুইন অ্যালোভেরা বাথিং বার সাবানও নিরাপদে ব্যবহার করতে পারেন।

নিরাপদ নিমের প্রসাধনী পেতে পারেন নিম অর্গানিক লি. এই সাইটে। গত ৪০ বছরের গবেষণা থেকে প্রাপ্ত ফলাফলের ওপর ভিত্তি করে তৈরি করা নিমের পণ্যের কাঁচামাল আসে প্রাকৃতিক উপায়ে চাষকৃত উদ্ভিদ থেকে। এতে ব্যবহার করা হয় না কোন ক্ষতিকর রাসায়নিক উপাদান। ফলে এসব পণ্যের গুণগত মান থেকে অটুট ও কার্যকারিতায় প্রসিদ্ধ।

পণ্যসমূহ ঘরে বসেই অর্ডার করতে পারেন এই ঠিকানায়- www.drneem.com অথবা www.herbalworld.org

আগামী নিউজ/এমএইচ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে