Dr. Neem on Daraz
Victory Day

আহছানিয়া মিশন ক্যান্সার হাসপাতালেও মিলবে করোনার চিকিৎসা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৭, ২০২০, ০৯:১৭ পিএম
আহছানিয়া মিশন ক্যান্সার হাসপাতালেও মিলবে করোনার চিকিৎসা

ঢাকা : বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, আহছানিয়া মিশন ক্যান্সার অ্যান্ড জেনারেল হাসপাতাল ক্যান্সার রোগীদের চিকিৎসায় প্রশংসনীয় ভূমিকা রাখছে। কোভিড-১৯ আক্রান্ত ক্যান্সার রোগীদের চিকিৎসায় আলাদা ইউনিট স্থাপনের উদ্যোগ দেশের ক্যান্সার আক্রান্ত রোগীদের চিকিৎসায় অত্যন্ত তাৎপর্যপূর্ণ অবদান রাখবে। তাদের মনে বেঁচে থাকার নতুন আশা জাগাবে।

সোমবার (২৭ জুলাই) বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে  আহছানিয়া মিশন ক্যানসার অ্যান্ড জেনারেল হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত ক্যান্সার রোগীদের ওয়ার্ড উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন কথা বলেন।

আইজিপি বলেন, আহছানিয়া মিশন ক্যান্সার অ্যান্ড জেনারেল হাসপাতাল ক্যান্সার রোগীদের পাশাপাশি সাধারণ রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। আগামীতেও মানব সেবার ক্ষেত্রে তাদের এ মহতী উদ্যোগ অব্যাহত থাকবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা করোনাভাইরাস মহামারীর বিরুদ্ধে লড়ছি। রাষ্ট্রকে জনগণের জীবন রক্ষা করতে হয়। আবার জীবিকার ব্যবস্থাও করতে হয়। প্রধানমন্ত্রী Life & Livings এর মধ্যে এক অপূর্ব সমন্বয় সাধন করেছেন, যা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে।

তিনি বলেন, বর্তমান করোনাকালে একক বাহিনী হিসেবে বাংলাদেশ পুলিশের প্রায় ১৪ হাজার ফ্রন্টলাইনার আক্রান্ত হয়েছেন। ৬৩ জন পুলিশ সদস্য জীবন উৎসর্গ করেছেন।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে করোনা চিকিৎসার কথা উল্লেখ করে পুলিশ প্রধান বলেন, চীনের বিশেষজ্ঞ চিকিৎসক দল এবং সরকার গঠিত বিশেষজ্ঞ টিম করোনা চিকিৎসা প্রটোকল ও ব্যবস্থাপনায় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালকে সেরা হিসেবে উল্লেখ করেছেন। তিনি বলেন, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের সাথে আহছানিয়া মিশন ক্যান্সার অ্যান্ড জেনারেল হাসপাতাল যৌথভাবে কাজ করতে পারে।

আইজিপি বলেন, বিশ্বে অনেকবারই মহামারী এসেছে। কিন্তু প্রতিবারই মহামারীর বিরুদ্ধে মানুষের জয় হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনার বিরুদ্ধে আমরাও জয়ী হবো, ইনশাআল্লাহ। এ সময় তিনি করোনার ভ্যাকসিন আসা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সবার প্রতি আহ্বান জানান।

আইজিপি হাসপাতালের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ, চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানান এবং তাকে অনুষ্ঠানে প্রধান অতিথি করায় কৃতজ্ঞতা জ্ঞাপন করেন করেন।

অনুষ্ঠানে ঢাকা আহছানিয়া মিশনের সভাপতি কাজী রফিকুল আলম সভাপতিত্ব করেন।

আগামীনিউজ/এআর/এমজামান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে