Dr. Neem on Daraz
Victory Day

মাস্ক কেলেঙ্কারি : জেএমআই‍‍`র এমডিকে জিজ্ঞাসাবাদ করছে দুদক


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৮, ২০২০, ১১:০৮ এএম
মাস্ক কেলেঙ্কারি : জেএমআই‍‍`র এমডিকে  জিজ্ঞাসাবাদ করছে দুদক

ঢাকা : এন-৯৫ মাস্ক কেলেঙ্কারির ঘটনায়  জেএমআই হসপিটাল রিকুয়েস্টিং ম্যানুফ্যাকচারিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবদুর রাজ্জাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিমন (দুদক)।

বুধবার (৮ জুলাই) সকাল ১০ টায় দুদকে এসেছেন বলে জানা গেছে। দুদকের পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী তাকে জিজ্ঞাসাবাদ করছেন।

দুদকের একটি সূত্র জানায়, করোনাকালে নিম্নমানের সাধারণ মাস্ককে ‘এন-৯৫ মাস্ক’ লিখে কেন্দ্রীয় ঔষধাগারে (সিএমএসডি) সরবরাহ করে আলোচনায় এসেছে জেএমআই হসপিটাল রিকুয়েস্টিং ম্যানুফ্যাকচারিং লিমিটেড। এন-৯৫ মাস্ক কেলেঙ্কারির ওই অভিযোগ অনুসন্ধানে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবদুর রাজ্জাকে ‘অতীব জরুরি তলব’ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

স্বাস্থ্য মন্ত্রণালয়ও এন-৯৫ মাস্ক জালিয়াতির বিষয়টি তদন্ত করে। তদন্তে জানা যায় ‘মুন্সীগঞ্জের একটি কারখানায় অনুমোদনহীন সরঞ্জাম দিয়ে সাধারণ মাস্ক তৈরি করে সেগুলোতে এন-৯৫ লিখে সরবরাহ করে জেএমআই, যা করোনা প্রতিরোধে কোনো ধরনের ভূমিকা রাখতে সক্ষম নয়।
 
এর আগে বুধবার (১ জুলাই) দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীর স্বাক্ষরিত জরুরি এক নোটিশে তাদের তলব করা হয়।

নোটিশে বলা হয়েছে,‍ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসার নিমিত্ত নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহ-এর নামে অন্যান্যদের যোগসাজশে কোটি কোটি টাকা আত্মসাৎপূর্বক অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে বর্ণিত অভিযোগ বিষয়ে তাদের বক্তব্য শ্রবণ ও গ্রহণ করা একান্ত প্রয়োজন।

এদিকে তমা কনস্ট্রাকশনের সমন্বয়কারী মতিউর রহমানকেও আজ (৮ জুলাই) জিজ্ঞাসাবাদ করছে দুদক।
    
আগামীনিউজ/তরিকুল/এমজামান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে