Dr. Neem on Daraz
Victory Day

রিজেন্ট হাসপাতাল সিলগালা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৭, ২০২০, ০৪:০২ পিএম
রিজেন্ট হাসপাতাল সিলগালা

ঢাকা : রাজধানীর উত্তরায় প্রধান কার্যালয়সহ উত্তরা ও মিরপুরের রিজেন্ট হাসপাতাল সিলগালা করে দেয়া হয়েছে। মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম এ তথ্য নিশ্চিত করেন। সিলগালা করার আগে ওই দুই হাসপাতাল থেকে রোগীদের অন্যত্র স্থানান্তর করা হয়।

করোনা পরীক্ষার নামে রোগীদের কাছ থেকে টাকা নিয়ে পরীক্ষা ছাড়াই রিপোর্ট দেয়াসহ বিভিন্ন অভিযোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে র‍্যাব সদস্যরা সোমবার (৬ জুলাই) উত্তরার রিজেন্ট হাসপাতালে অভিযান চালায়। অভিযানে রিজেন্টের ৮ কর্মকর্তাকে আটক করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে আসা এবং বাড়িতে থাকা রোগীদের করোনার নমুনা সংগ্রহ করে ভুয়া রিপোর্ট দিত রিজেন্ট হাসপাতাল। সরকারের কাছ থেকে বিনামূল্যে কোভিড-১৯ টেস্ট করার অনুমতি নিয়ে রিপোর্ট প্রতি সাড়ে তিন থেকে চার হাজার টাকা আদায় করত তারা। এভাবে ৬ হাজারের বেশি মানুষের সঙ্গে প্রতারণা করে মোট তিন কোটি টাকা হাতিয়েছে রিজেন্ট।

রিজেন্ট হাসপাতাল সিলগালা করে দিচ্ছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম

এসব অপরাধ ও টাকার নিয়ন্ত্রণ রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ শাহেদ নিজে অফিসে বসে করতেন বলে জানান তিনি।

রিজেন্টের প্রধান কার্যালয় থেকে এসব অপকর্ম হতো বলে এটি সিলগালা করা হয়েছে জানিয়ে সারোয়ার আলম বলেন, পাশাপাশি রোগীদের স্থানান্তর করে হাসপাতাল দুটিও সিলগালা করা হয়েছে।

সোমবার রাতেই রিজেন্ট হাসপাতাল থেকে অননুমোদিত র‌্যাপিড টেস্টিং কিট, স্বাস্থ্য অধিদপ্তরের সিল-প্যাড ও একটি গাড়ি জব্দ করা হয়। গাড়িতে ফ্ল্যাগস্ট্যান্ড ও স্বাস্থ্য অধিদপ্তরের স্টিকার লাগানো ছিল।

রোগীদের সঙ্গে প্রতারণা ও পুলিশের চোখ ফাঁকি দিতে রিজেন্ট স্বাস্থ্য অধিদপ্তরের এসব সরঞ্জাম অবৈধভাবে ব্যবহার করত বলে জানান র‌্যাবের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আগামী নিউজ/এআর/এমজামান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে