Dr. Neem on Daraz
Victory Day

দেশে করোনা পরীক্ষায় যুক্ত হলো আরও ১ টি ল্যাব


আগামী নিউজ | স্বাস্থ্য অধিদপ্তরের প্রকাশিত: জুলাই ২, ২০২০, ০৫:১৫ পিএম
দেশে করোনা পরীক্ষায় যুক্ত হলো আরও ১ টি ল্যাব

ঢাকা : গাজীপুরের ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজে পরীক্ষাগারটি দেশে করোনা পরীক্ষায় নতুন করে সংযুক্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এতে মোট র‌্যাবের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭০ টিতে।

বৃহস্পতিবার (০২ জুলাই) দুপুরে করোনা সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ কথা বলেন তিনি। 
তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৭০টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া বুধবার নতুন একটি ল্যাব যুক্ত হয়ে ৬৯টি হয়েছিলো। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৯৪৭টি। এরমধ্যে আগের সংগ্রহ মিলে ১৮ হাজার ৩৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে আট লাখ দুই হাজার ৬৯৭টি।

প্রতিবারের মতো করোনার বিস্তার রোধে সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) ও স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট দিকনির্দেশনা বিশেষ করে মাস্ক ব্যবহার এবং শারীরিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়েছেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে বেড়েই চলেছে করোনা আক্রান্ত ও মৃত্যু।
  
আগামীনিউজ/এসপি 
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে