Dr. Neem on Daraz
Victory Day

আইসিডিডিআরবিতে সবার জন্য উন্মুক্ত হচ্ছে করোনা পরীক্ষা 


আগামী নিউজ | স্বাস্থ্য ডেস্ক প্রকাশিত: জুন ২৪, ২০২০, ০২:৩৫ পিএম
আইসিডিডিআরবিতে সবার জন্য উন্মুক্ত হচ্ছে করোনা পরীক্ষা 

ঢাকা : করোনা পরীক্ষা সবার জন্য উন্মুক্ত করতে যাচ্ছে  আন্তর্জাতিক উদরাময় রোগ গবেষণা কেন্দ্র বাংলাদেশ (আইসিডিডিআরবি)। শুক্রবার (২৬ জুন) থেকে সবার জন্য এই প্রাক্রিয়া  উন্মুক্ত করবে প্রতিষ্ঠানটি।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি। বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৬ জুন থেকে আইসিডিডিআর,বি-র ডায়াগনস্টিক সেন্টারে কোভিড-১৯ এর টেস্ট শুরু হবে। প্রাথমিক পর্যায়ে অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে টেস্টের প্রক্রিয়া চালু হবে। এজন্য http://covid19test.icddrb.org ওয়েবসাইট ভিজিট করে নিবন্ধন ফরম পূরণ করতে হবে। এই ওয়েব অ্যাপ্লিকেশনটি সন্ধ্যা ৬টার সময় খুলে দেওয়া হবে।

সরকার নির্ধারিত সাড়ে ৩ হাজার টাকা দিয়ে এই টেস্ট করানো যাবে। টাকা ডেবিট বা ক্রেডিট কার্ড অথবা অনলাইন ব্যাংকিং কিংবা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে জমা দেওয়া যাবে। টেস্টের জন্য গলা এবং নাকের গভীর থেকে থেকে শ্লেষ্মা সংগ্রহ করা হবে। প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ১২টা পর্যন্ত নমুনা সংগ্রহ করা হবে। আর ২৪-৪৮ ঘণ্টার মধ্যে রিপোর্ট দেওয়া হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

আগামীনিউজ/ এসপি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে