Dr. Neem on Daraz
Victory Day

করোনাভাইরাস প্রতিরোধ সম্পর্কে সতর্কতা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: মার্চ ২২, ২০২০, ০৯:৩৪ পিএম
করোনাভাইরাস প্রতিরোধ সম্পর্কে সতর্কতা

ঢাকা: নোবেল করোনাভাইরাস (কোভিড-১৯) সম্পর্কে অহেতুক আতঙ্কিত না হয়ে তা প্রতিরোধে সতর্কতা অবলম্বনের জন্য এক তথ্যবিবরণীতে সকলের প্রতি আহ্বান জানানো হয়েছে।

রোববার (২২ মার্চ)  করোনা ভাইরাস সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে বা অন্য কোনো ভাবে মিথ্যা বা ভুল তথ্য প্রচার নজরে আসলে তথ্য অধিদফতরের সংবাদকক্ষের ফোন নম্বর : ০২-৯৫১২২৪৬; ০২-৯৫১৪৯৮৮; ০১৭১৫-২৫৫৭৬৫; ০১৭১৬-৮০০০০৮ এবং ই-মেইল : piddhaka@gmail.com/piddhaka@yahoo.com অথবা ৯৯৯-এ নম্বরে যোগাযোগ করার জন্য সর্বসাধারণের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

বিদেশ ফেরত ব্যক্তিদের অবশ্যই ১৪ দিন বাড়িতে অবস্থানের পরামর্শ দিয়েছে রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। কোয়ারেন্টাইনের এই ১৪ দিন বাড়িতে অবস্থানের ক্ষেত্রে তাদের স্বজনদেরও সচেতন থাকতে হবে। এক্ষেত্রে স্বজন, বাড়িওয়ালা, প্রতিবেশিসহ সমাজের সকলের সহযোগিতা কামনা করছে সরকার।

সাধারণ লক্ষণ বা উপসর্গ নিয়ে সরাসরি না এসে বাসায় থেকেই আইইডিসিআর এর হটলাইনে যোগাযোগ করে উপদেশ ও পরামর্শ পাওয়া যাবে।

করোনা ভাইরাস সম্পর্কে যে কোন পরামর্শের বা উপদেশের জন্য উল্লেখিত হটলাইনে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে : ৩৩৩, ০১৯৪৪৩৩৩২২২, ০১৪০১-১৮৪৫৫১; ০১৪০১-১৮৪৫৫৪; ০১৪০১-১৮৪৫৫৫; ০১৪০১-১৮৪৫৫৬; ০১৪০১-১৮৪৫৫৯; ০১৪০১-১৮৪৫৬০; ০১৪০১-১৮৪৫৬৮; ০১৯২৭-৭১১৭৮৫; ০১৯৩৭-০০০০১১; ০১৯২৭-৭১১৭৮৪ এবং ০১৯৩৭-১১০০১১। স্বাস্থ্য অধিদপ্তরের হটলাইন নম্বর হচ্ছে-১৬২৬৩।
এছাড়া ফেসবুক, মেসেঞ্জার ও ই-মেইল বার্তা পাঠানো যাবে। ফেসবুক আইডি: Iedcr, COVID-19 Control Room, e-mail : iedcrcovid19@gmail.com.


আগামী নিউজ/সুমন/নাঈম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে