Dr. Neem on Daraz
Victory Day

ঢাকায় অ্যাস্ট্রোজেনেকা টিকার ২য় ডোজ শুরু


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২, ২০২১, ১০:৩২ এএম
ঢাকায় অ্যাস্ট্রোজেনেকা টিকার ২য় ডোজ শুরু

ফাইল ছবি

ঢাকাঃ দেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনেকার করোনা প্রতিরোধী টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে। ঢাকার সব জেলা ও মহানগরে আজ সোমবার (২ আগস্ট) থেকে এ টিকা দেওয়া শুরু হয়েছে। আগামী সপ্তাহে সারাদেশে এই টিকা প্রদান কার্যক্রম শুরু হবে।

করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ভার্চুয়াল করোনা বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের করোনা প্রতিরোধী টিকা বিতরণ কমিটির সদস্য ও প্রকল্প পরিচালক ডা শামসুল হক।

তিনি বলেন, আমাদের দেশে ১৫ লাখ ২১ হাজার ৯৪৭ জন অক্সফোর্ডের টিকার দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষা করছেন। কোভ্যাক্সের আওতায় জাপান সরকারের সহযোগিতায় আমরা ইতোমধ্যে ১০ লাখ ২৬ হাজার ৩২০ ডোজ অক্সফোর্ডের টিকা পেয়েছি।

আগামী ৩ আগস্ট আরও ৬ লাখ ডোজ টিকা পাবো। টিকার প্রথম ডোজ যে কেন্দ্র থেকে নিয়েছিলেন দ্বিতীয় ডোজও সেই কেন্দ্র থেকেই নিতে হবে। যারা দ্বিতীয় ডোজ টিকার জন্য অপেক্ষা করছেন তাদেরকে এসএমএস পাঠানোর মাধ্যমে টিকা নিতে বলা হয়েছে। কেন্দ্রগুলোতে অক্সফোর্ডের টিকা দেওয়ার আলাদা বুথ তৈরি করা হয়েছে। সেখানে একটি বিশেষ চিহ্ন বা সেটিকে আলাদা করে নির্দেশ করতে হবে যে সেখানে শুধুমাত্র অক্সফোর্ডের টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে