Dr. Neem on Daraz
Victory Day

মাল্টায় দিনবদলের স্বপ্ন দেখছেন আতিক


আগামী নিউজ | কুমিল্লা প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২৪, ২০২০, ০৯:৩৪ এএম
মাল্টায় দিনবদলের স্বপ্ন দেখছেন আতিক

ছবি সংগৃহীত

কুমিল্লা: জেলার দেবিদ্বার উপজেলার পুটিয়াপাড়া এলাকার বাসিন্দা আতিকুর রহমান আতিক। তিনি মাত্র ১২ শতাংশ জমিতে মাল্টা চাষ করে লাখপতি হওয়ার স্বপ্ন দেখছেন। 

তিনি জানান, গত বছরের নভেম্বরে ৫০০ টি মাল্টার গাছ লাগান তিনি। বারী-১ জাতের এ মাল্টার চারা সরবরাহ করে কৃষি বিভাগ। নিয়মিত পরিচর্যায় গাছগুলো বেড়ে উঠেছে। গাছে গাছে মাল্টা ধরেছে। কষ্টের ফল তিনি এখন পাচ্ছেন। 

আতিক বলেন, শ্রম ও বিশ্বাস এ দুটো মিলিয়েই সাফল্য এসেছে। চলতি মৌসুমে এক হাজার কেজি মাল্টা উৎপাদন হবে বলে আশা করছি। এ হিসেবে মাল্টা বিক্রি থেকে কমপক্ষে ১ লাখ টাকা আয় হবে। 

তিনি আরো জানান, স্থানীয়ভাবে উৎপাদন করা যেকোনো ফলের প্রতি ক্রেতাদের আগ্রহ থাকে এবং দামও ভালো পাওয়া যায়। এ কারণে তিনি প্রবাস থেকে ফিরে এসে মাল্টা চাষের প্রতি তার আগ্রহ বেড়েছে। আরেকটি মাল্টা বাগানও করতে চান তিনি।

এ প্রসঙ্গে উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা কামরুজ্জামন বলেন, আতিকুর রহমানের সফলতা দেখে আশপাশের অনেকেই মাল্টা চাষ শুরু করার কথা ভাবছে।

আগামীনিউজ/এমআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে