Dr. Neem on Daraz
Victory Day

ভেড়া বদলে দিয়েছে প্রতিবন্ধী বিশুর ভাগ্য


আগামী নিউজ | কুষ্টিয়া প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২১, ২০২০, ১০:৩৮ এএম
ভেড়া বদলে দিয়েছে প্রতিবন্ধী বিশুর ভাগ্য

সংগৃহীত ছবি

কুষ্টিয়া: ভেড়া পালন করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের কচুবাড়ীয়া গ্রামের শারীরিক প্রতিবন্ধী বিশারত আলী বিশু। নিজের শারীরিক প্রতিবন্ধিতাকে জয় করে অদম্য ইচ্ছা শক্তি আর সরকারি সামান্য সহায়তায় বদলে গেছে তার জীবনের চিত্র।

উপজেলা সমাজসেবা অধিদপ্তর থেকে পাওয়া বিনামূল্যের একটি ছাগল নিয়ে পথ চলা শুরু হয় বিশুর। তখন অন্য কোনো কাজ করতে পারতেন না তিনি। এমনকি ছাগলটির জন্য ঘাস কিংবা গাছের পাতাও এনে দিতে পারতেন না। তাই ওই ছাগলটিকে খাওয়াতে মাঠে নিয়ে যেতেন। কিছুদিন পর ছাগলটি দু’টি বাচ্চা দেয়। সেই ছাগল আর বাচ্চা দুইটি বিক্রি করে দুইটি ভেড়া কেনেন। এরপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। একে একে শতাধিক ভেড়ার মালিক বনে যান বিশু। যা বছর খানেক আগে বিক্রি করে আয় করেন মোটা অংকের টাকা। এখন আবার নতুন করে ভেড়া পালতে শুরু করেছেন তিনি।  

তিনি আরো জানান, বছরখানেক পরে ভেড়াগুলো হঠাৎ মরে যেতে শুরু করলে একসঙ্গে ১৪০টা ভেড়া বিক্রি করে দিই। সেই টাকা দিয়ে বড় ভাইকে মাইক্রোবাস কিনে দিয়েছি। মাটির ঘর ছিল, পাকা ঘর তুলেছি।

এ প্রসঙ্গে আমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মালিথা বলেন, বিশু একজন শারিরিক প্রতিবন্ধী। তিনি সরকারি ভাতা পান। একটি ছাগলও দেওয়া হয়েছিল। সেই ছাগল বিক্রির টাকায় ভেড়া কিনে বেশ সফল হয়েছেন তিনি। আমি ব্যক্তিগতভাবেও তাকে বিভিন্ন সময়ে সাহায্য সহযোগিতা করেছি।

আগামীনিউজ/এমআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে