Dr. Neem on Daraz
Victory Day

কৃষিপণ্য কেনাবেচায় ‘হর্টেক্সবাজারবিডি.কম’ উদ্বোধন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২৪, ২০২০, ০৫:২০ পিএম
কৃষিপণ্য কেনাবেচায় ‘হর্টেক্সবাজারবিডি.কম’ উদ্বোধন

ছবি সংগৃহীত

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে ভোক্তাদের কাছে সতেজ পণ্য পৌঁছে দিতে, কৃষিপণ্যের সঠিক বাজারজাত ও ন্যায্যমূল্য নিশ্চিতকরণে অনলাইন মার্কেট সাইট 'হর্টেক্সবাজারবিডি.কম’ (hortexbazarbd.com)’ উদ্বোধন করেছেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক।

বুধবার (২৪ জুন) সরকারি বাসভবন থেকে উদ্বোধন উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে এ সাইট উদ্বোধন করেন। এসময় কৃষি মন্ত্রণালয়ের সচিব মো: নাসিরুজ্জামান, ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংস্থাপ্রধানগণ উপস্থিত ছিলেন।

এ সময় কৃষিমন্ত্রী বলেন, কৃষিপণ্যের আন্তর্জাতিক বাজারে বিক্রি বা রপ্তানি বাড়াতে হলে অভ্যন্তরীণ বাজারে সেসব পণ্যের জনপ্রিয়তা বাড়াতে হবে, বিক্রি নিশ্চিত করতে হবে। একই সাথে, দেশে উন্নত অভ্যন্তরীণ বাজার স্থাপন করতে হবে, কাঁচাবাজার ব্যবস্থাপনায় উন্নয়ন ঘটাতে হবে। তানাহলে বিদেশিরা এদেশ থেকে কৃষিপণ্য ক্রয়ে আগ্রহী হবে না। তিনি বলেন, হর্টেক্স ফাউন্ডেশন কৃষিপণ্যের রপ্তানি বাড়াতে কাজ করছে। এই অনলাইন মার্কেট কৃষিপণ্যের রপ্তানি বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে।

মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান বলেন, মানসম্পন্ন কৃষিপণ্যের পরিচিতি বৃদ্ধি করে রপ্তানির সুযোগ বৃদ্ধি করা এ সাইটটির মূল লক্ষ্য। পাশাপাশি, অভ্যন্তরীণ বাজারজাত আরও সহজতর করতে এবং সেই সাথে ভোক্তারা যাতে সহজে ও স্বল্প সময়ে ঘরে বসেই প্রয়োজনীয় কৃষিপণ্য পেতে পারেন সেক্ষেত্রেও ‘হর্টেক্সবাজারবিডি.কম’ সাইটটি বড় ভূমিকা রাখবে।

হর্টেক্স ফাউন্ডেশন ‘সফটওয়্যার শপ লিমিটেড’(এসএসএল) এর মাধ্যমে এই ই-কমার্স সাইটটি তৈরি করেছে। এটি পুরোপুরি ব্যবহারকারীবান্ধব, একজন ভোক্তা সহজেই তার পছন্দমতো পণ্যের ক্রয়াদেশ দিতে পারবেন। পণ্যের মূল্য ডেবিট বা ক্রেডিট কার্ড/বিকাশ/নগদ/রকেট ইত্যাদির মাধ্যমে পরিশোধ করতে পারবেন। এছাড়া নগদ টাকা পরিশোধ করেও পণ্য গ্রহণ করতে পারবেন। 

আগামীনিউজ/তরিকুল/এমআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে