Dr. Neem on Daraz
Victory Day

হাঁস পালনে এখন লাখপতি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ১৩, ২০২০, ০৩:০৭ পিএম
হাঁস পালনে এখন লাখপতি

ছবি সংগৃহীত

 

কুড়িগ্রাম: জেলার সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের সিতাইঝাড় গ্রামের মৃত আপাতাল্লি মিয়ার ছেলে সাজিদুল ইসলাম। পাঁচ ভাই-বোনের মধ্যে সবার ছোট তিনি।

ক্লাস সেভেনে পড়ার সময় সাজিদুলের বাবা মারা যান। এরপর বড় ভাইয়ের সংসারে থেকে ২০০৯ সালে এসএসসি পাস করেন। তবে ভাইয়ের সংসারে অভাব-অনটন থাকায় আর পড়াশোনা করা সম্ভব হয়নি। এরপর ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন ব্যবসা শুরু করেছিলেন। কিন্তু প্রতিবারই ব্যর্থ হয়েছেন। চরম হতাশার মধ্যে আর্থিকভাবে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় গত দুই বছর ধরে হাঁস পালন করে বর্তমানে লাখপতি সাজিদুল।

তিনি জানান, গত ২ বছর আগে হাঁসের বাচ্চা কিনে এনে খামার দেন সাজিদুল। বর্তমানে তার খামারে ৩ শতাধিক হাঁস হয়েছে। তিনি মূলত প্রতিটি হাঁসের বাচ্চা ২৬-২৮ টাকা দরে কিনে এনে ৩ থেকে সাড়ে ৩ মাস পালন করেন। এরপর প্রতিটি হাঁস ৪০০-৫০০ টাকা দরে বিক্রি করেন। বর্তমানে তার খামারে থাকা হাঁসগুলোর বয়স দুই মাস। মাত্র একমাস পর এই হাঁসগুলো ১ লাখ ২০ হাজার টাকায় বিক্রি করতে পারবেন। আর এই ৩ মাসে ৩ শতাধিক হাঁস পালনের পেছনে তার খরচ হবে ২৫-৩০ হাজার টাকা।

আগামীনিউজ/মিজান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে