Dr. Neem on Daraz
Victory Day

চাষিদের লোকসান ঠেকাতে মাঠ থেকে সবজি কিনছে সেনাবাহিনী


আগামী নিউজ | সিলেট প্রতিনিধি প্রকাশিত: মে ১৩, ২০২০, ১১:১৭ এএম
চাষিদের লোকসান ঠেকাতে মাঠ থেকে সবজি কিনছে সেনাবাহিনী

ছবি সংগৃহীত

সিলেট: করোনা পরিস্থিতিতে কৃষকদের পাশে দাঁড়িয়েছে সেনাবাহিনী। কৃষকদের আর্থিক ক্ষতি থেকে রক্ষা করতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনীর সিলেট ক্যান্টনমেন্টের ১৩ ইস্ট বেঙ্গল টিম।

সেনাবাহিনীর ক্যাপ্টেন আসিফ ইকবালের নেতৃত্বে মঙ্গলবার (১২ মে) হবিগঞ্জের চুনারুঘাট ও মাধবপুর উপজেলার বিভিন্ন গ্রামে গিয়ে সরাসরি ক্ষেত থেকে সবজি ক্রয় করেছেন তারা। করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিয়মিত প্রচার অভিযানের পাশাপাশি সেনা সদস্যরা প্রত্যন্ত গ্রামের কৃষকদের মুখে হাসি ফোটানোর জন্য তাদের সবজি ক্ষেত সরাসরি সবজি ক্রয় করছেন। এর ফলে কৃষকরা তাদের উৎপাদিত শাক-সবজি সহজেই ক্ষেতে বিক্রি করতে পারছেন। এতে তাদের অতিরিক্ত কোনো খরচ হচ্ছে না।

এ প্রসঙ্গে সেনাবাহিনীর ক্যাপ্টেন আসিফ ইকবাল বলেন, করোনার প্রভাবে কৃষকরা তাদের উৎপাদিত শাক-সবজি সহজে বাজারে তুলতে পারছেন না। তুললেও ক্রেতা কম থাকায় সঠিক মূল্য পাচ্ছেন না। তাই সেনাপ্রধানের নির্দেশে আমরা গ্রামে গিয়ে সরাসরি কৃষকের কাছ থেকে শাক-সবজি ক্রয় করছি। এতে করে কৃষকও ভালো মূল্য পাচ্ছেন, সেই সাথে আমরাও সতেজ শাক-সবজি পাচ্ছি।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে